কবরীর অবস্থার আরো অবনতি হয়েছে

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০২১

কবরীর অবস্থার আরো অবনতি হয়েছে

কিংবদন্তী অভিনেত্রী ও সাবেক এম পি সারাহ বেগম কবরীর অবস্থার আরো অবনতি হয়েছে । লাইফ সাপোর্টে আছেন তিনি । বৃহস্পতিবার বিকেলে তাঁকে লাইফ সাপোর্ট নেওয়া হয়। তাঁর ফুসফুসের অবস্থা ভালো নয় বলে জানিয়েছেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ।

বিকেলে কবরীর ছেলে শাকের চিশতী হাসপাতালের বাইরে থেকে এক ভিডিও বার্তায় বলছেন, ‘মায়ের অক্সিজেন ওঠানামা করছে। এটা ভালো লক্ষণ নয়, তিনি প্রাণপণ লড়ছেন। আমরা আশাবাদী, তিনি সুস্থ্ হয়ে আমাদের মাঝে ফিরবেন।’ পরিবারের পক্ষ থেকে তিনি দেশবাসী ও ভক্তদের কাছে দোয়া চেয়েছেন।

হঠাৎ খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে করোনার নমুনা পরীক্ষায় দেন সারাহ বেগম কবরী। ৫ এপ্রিল দুপুরে পরীক্ষার ফল হাতে পেলে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। ওই রাতেই তাঁকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল দিবাগত রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। অবশেষে ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। এখন সেখানেই চিকিৎসাধীন তিনি। কবরীর উন্নত চিকিৎসার জন্য গত শনিবার সকাল সাড়ে ১০টায় বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি বোর্ড বসেছিল বলে জানান অধ্যাপক ফারুক আহমেদ।

সম্প্রতি কবরী শুটিং শেষ করেছেন ‘এই তুমি সেই তুমি’ সিনেমার। সরকারি অনুদানের এই ছবির ডাবিং ও সম্পাদনার কাজ চলছিল।

 

তাঁকে নিয়ে আজ ফেসবুকে এক পোষ্ট দিয়েছেন প্রখ্যাত সংগীত শিল্পী ফাহমিদা নবী । তিনি লিখেছেন, মিষ্টি মেয়ে আর কারো নামের আগে ব্যবহৃত হয়না কবরী ছাড়া ।আমাদের মিষ্টি মেয়ে
আসলেই এতো মিষ্টি ,যার হাসির তুলনা নাই।
আমরা দুবোন যখন তার সাথে ছবিটি তুলেছিলাম তখন কবরী আন্টি বলেছিলেন ,
“এই মিষ্টি দু বোনের সাথে ছবিটা তুলে দাও তো!”
আমরা অনেক হাসতে চাইলাম কিন্তু উনার মতোন মিষ্টি হাসি হলোনা….. তিনি তো তিনি আমাদের প্রিয় কিংবদন্তী কবরী….!
তার এই হাসি আবার ফিরে আসুক…
এই মুহূর্তে আর কিছু ভাবতে পারছিনা….. !
তিনি লাইফ সাপোর্টে আছেন।আল্লাহ যেন তাঁকে সুস্হ করে দেন।
একটু পরেই ফজরের নামাজ। তার জন্য সবাই অনেক দোয়া চাই।আমিন