ঢাকা ১৯শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি

কমলগঞ্জের আদমপুর সীমান্তে ৫ বাংলাদেশীকে বেদড়কভাবে পিটিয়েছে বিএসএফ!

redtimes.com,bd
প্রকাশিত জানুয়ারি ১৩, ২০২২, ১১:৫০ পূর্বাহ্ণ
কমলগঞ্জের আদমপুর সীমান্তে ৫ বাংলাদেশীকে বেদড়কভাবে পিটিয়েছে বিএসএফ!

 

 

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, নিজস্ব প্রতিবেদকঃ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের আদমপুর বাজারের অদুরে পাহাড়ি সীমান্ত এলাকায় বাঁশ কাটতে গেলে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ৫ বাংলাদেশীকে বেদড়কভাবে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। ৫ বাংলাদেশীকে পিটিয়ে রেখে গেলে রাতে তাদের উদ্ধার করে পরিবার সদস্য ও গ্রামবাসীরা।

 

 

 

মঙ্গলবার ১১ জানুয়ারি বিকেলে এ ঘটনাটি ঘটে। বিএসএফের হাতে নির্যাতিনের শিকার আদমপুর ইউনিয়নের আধকানি গ্রামের নজির মিয়া, আহাদ মিয়া, আলিক মিয়া, হাবিব মিয়া ও আফজাল মিয়া।

 

 

 

পূর্ব কাঁঠালকান্দি গ্রামের মধুচাষী আজাদ মিয়া জানান, মঙ্গলবার বিকাল ৩টার দিকে আদমপুর বাজারের ত্রিপুরা সীমান্তবর্তী পাহাড়ি এলাকা থেকে বাঁশ কাটতে গেলে বিএসএফ সদস্যরা এ গ্রামের ৫ বাংলাদেশীকে ধরে বেদড়কভাবে পেটায়। সন্ধ্যায় আবার তাদেরকে বাংলাদেশের নো-ম্যান্স ল্যান্ড এলাকায় ফেলে যায়। তাদের পরিবার সদস্যরা ও গ্রামবাসীরা রাতে ৫জনকে আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়। তিনি আরও বলেন আহতদের মাঝে আফজাল ও নজিরের অবস্থা গুরুতর।

 

 

 

অন্যদিকে, বুধবার সকালে ইসলামপুর ইউনিয়নের সীমান্ত এলাকা থেকে ওয়াশিম, সাজু, মোস্তাকিম, আফরোজ. ময়নুল, হারুন, শফিক ও আরিফ নামের ৮ বাংলাদেশীকে বিএসএফ সদস্যরা ধরে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ২ ঘন্টা পর ছেড়ে দিয়েছে। এ ৮ জনের বাড়িও ইসলামপুর ইউনিয়নের পূর্ব কাঁঠালকান্দি গ্রামে।

 

 

 

ঘটনা সম্পর্কে শ্রীমঙ্গলস্থ ৪৬ নং বিজিবি ব্যাটেলিয়ন অধিনায়ক ল্যা. কর্ণেল মিজানুর রহমান সিকদার বলেন, তিনি শুনেছেন পাহাড়ি নো-ম্যান্স ল্যান্ড এলাকায় বাঁশ কাটতে গিয়ে অসাবধানতাবশত ভারতে অংশে বাংলাদেশীরা প্রবেশ করেছিল। তখন বিএসএফ সদস্যরা বাংলাদেশীদের ধাওয়া করেছে। কাউকে মারধর করা বা ধরে নেওয়ার মত কোন তথ্য তাদের কাছে নেই। তারপরও বিজিবি বিষয়টি তদন্ত করে দেখবে বলে তিনি জানান।

 

 

 

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30