কমলগঞ্জে কালবৈশাখী তান্ডব : গাছ পড়ে নিহত-১

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

কমলগঞ্জে কালবৈশাখী তান্ডব : গাছ পড়ে নিহত-১

মো. আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার: কমলগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের তান্ডবে একটি উচ্চ বিদ্যালয়সহ প্রায় অর্ধশতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে গাছের নীচে চাপা পড়ে একজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরের দিকে আকস্মিক কাল বৈশাখী ঝড়ের কবলে পড়ে কমলগঞ্জ পৌরসভার সামনের করাত কলে কর্মরত মনির মিয়া (৪৫) নামে এক নৈশ প্রহরীর মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ঝড়ের তান্ডবে ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে। এসব গাছ পড়ে গিয়ে বৈদ্যুতিক
খুঁটি ভেঙ্গে তার ছিড়ে বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কমলগঞ্জ উপজেলায় আকস্মিক কাল বৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ের সাথে ভারী বর্ষনসহ শিলা বৃষ্টিও হতে থাকে। ফলে কমলগঞ্জ পৌরসভাসহ উপজেলার বিভিন্œ ইউনিয়নে প্রায় এক হাজার গাছ ভেঙ্গে পড়ে। প্রাকৃতিক এই তান্ডবে কমলগঞ্জ পৌরসভার মকবুল আলী উচ্চবিদ্যালয়সহ বিভিন্ন এলাকার অর্ধশতাধিক ঘরের চাল উড়ে গেছে। কারো কারো ঘর আংশিক বিধ্বস্থ হয়েছে।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মো.জুয়েল আহমদ জানান,ঝড়ের সময় তার পৌরসভা কার্যালয়ের সামনের একটি করাত কলের নৈশ প্রহরী মনির মিয়া পাশের সেলিম মহালদারের একটি ঘরে আশ্রয় নেয়। এসময় একটি মেহগনি গাছ তার উপর ভেঙ্গে পড়লে সে গুরুতর আহত হলে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। তার বাড়ি কমলগঞ্জ সদর ইউনয়িনের বালিগাঁও গ্রামে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের এজি এম (কম)ওবায়দুল হক বলেন,ঝড়ে অনেক স্থানের খুঁটি ভেঙ্গে,তার ছিড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের সময় থেকে এ আঞ্চলিক কার্যালয়ের অধীন কমলগঞ্জ
উপজেলা,কুলাউড়া ও রাজনগর উপজেলার একাংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। ক্ষতিগ্রস্থ লাইন মেরামত করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কমপক্ষে ৩/৪ ঘন্টা সময় লাগতে পাওে বলে জানান তিনি।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930