কমলগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ!

প্রকাশিত: ৩:২০ পূর্বাহ্ণ, মে ১১, ২০২০

কমলগঞ্জে  অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ!


কমলগঞ্জ প্রতিনিধি : কমলগঞ্জে উপজেলা ছাত্রলীগের সভাপতির নাম করে অবৈধ ভাবে বালু উত্তোলন করছেন স্থানীয় একটি প্রভাবশালী মহল। কমলগঞ্জের আলীনগর ইউনিয়নের সুনছড়া থেকে প্রতিনিয়ত সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছেন। সরেজমিন গিয়ে দেখা যায় সুনছড়া ব্রিজ, শ্মশান ঘাট সংলগ্ন থেকে এসব বালু উত্তোলন করছেন।

স্হানীয়রা অভিযোগ করে বলেন কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রাহাত ইমতিয়াজ রিফুলের কথা বলে এলাকার প্রভাবশালী আব্দুলাহ,মনফর,রেবেজ মিয়া,রসিদদৌলা সহ কতিপয় যুবকরা সুনছড়া বালু ঘাট থেকে অবৈধভাবে বালু উত্তোলন হচ্ছে। বালু উত্তোলন কারনে সুনছড়া ব্রিজও শ্মশান ঘাটের ক্ষতি হচ্ছে বিধায় স্হানীয়রা একাধিকবার অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধের চেষ্টা করছেন কিন্তু প্রভাবশালী মহলটি স্হানীয় নেতাকর্মী ও প্রশাসনকে ব্যবহার করে এসব বালু উত্তোলন করছে ফলে কোন কাজ হচ্ছে না।

স্থানীয় ইউপি সদস্য বলেন সাইফুল ইসলাম শামিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আমি কমলগঞ্জ উপজেলা ন আমার কাছে এলাকাবাসী জানিয়েছেন বিষয়টি জানিয়েছেন নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। এ সম্পর্কে কথা বলতে কমলগঞ্জে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাহাত ইমতিয়াজ রিফুলকে না পেয়ে তার মুঠোফোনে (০১৭১৯৪৪৯৩০৮) কয়েক দফা চেষ্টা করলে তিনি ফোন ধরেননি। কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীও বলেন সুনছড়া বালু ঘাট সরকারিভাবে কোন ইজারা হয়নি। যারা বালু উত্তোলন করছে তা অবৈধভাবে করছে। তাছাড়া করোনাভাইরাস প্রতিরোধে সরকারি কর্মকর্তারা ব্যস্ত থাকার সুযোগে এই অবৈধ বালু উত্তোলন ও পরিবহন চলছে। তারপরও বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031