কমলগঞ্জে তিন মেয়র প্রার্থীর এজেন্টকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

কমলগঞ্জে তিন মেয়র প্রার্থীর এজেন্টকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মো. আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে আওয়ামীলীগ মনোনিত নৌকা,বিএনপি মনোনিত ধানের শীষ ও এক সতন্ত্র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীর ৮জন এজেন্টকে ১৭হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

 

বুধবার (১৩জানুয়ারি) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি নিশ্চিতের লক্ষে তিনঘন্টা ব্যাপী চালানো অভিযানে আচরণবিধি লঙ্গনের অভিযোগে এই জরিমানা করা হয়।

 

আসন্ন কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরী,মৌসুমী আক্তার এবং অর্ণব মালাকার।

 

এ সময় প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বড় বড় বিলবোর্ড স্থাপন,বড় ব্যানারসহ বেশ কিছু আচরণবিধি ভঙ্গ করায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীর ৮ জন এজেন্টকে ভ্রাম্যমান আদালতের ৮টি পৃথক মামলায় ১৭ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

 

পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়। ভ্রাম্যমান আদালতের এই অভিযানে এ সময় সঙ্গীয় ফোর্স হিসেবে কমলগঞ্জ থানা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

 

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার বলেন,কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি নিশ্চিতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।