কমলগঞ্জে ধানের শীষ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত নিয়ে বিএনপি নেতার ফেইসবুক পোষ্ট ভাইরাল

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

কমলগঞ্জে ধানের শীষ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত নিয়ে বিএনপি নেতার ফেইসবুক পোষ্ট ভাইরাল

মৌলভীবাজার প্রতিনিধি:

গত ১৬ জানুয়ারী দ্বিতীয়দফা অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় ৩০১ ভোট পেয়ে জামানত হারিয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মো. আবুল হোসেন ।  ত্রিমুখি  দ্বন্দ্বের খেসারত দিতে দিতে গিয়ে এমন করুণ অবস্থা এই প্রার্থীর কপালে। নির্বাচনের আগমুহুর্ত পর্যন্ত প্রতিটি গণসংযোগে প্রচুর সংখ্যক লোকসমাগম হলেও ভোটের এমন অবস্থায় সমালোচনার ঝর বইছে দলের বিভিন্ন পর্যায়ে।

 

 

বিষয়টি নিয়ে ক্ষোভ জানিয়ে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা সরব হচ্ছেন সোস্যাল মিডিয়ায়। এমন একটি ফেইসবুক পোষ্ট ভাইরাল হয়েছে। সম্প্রতি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মতিন বক্স ফেইসবুকে একটি পোষ্ট দেন। তাতে তিনি উল্লেখ করেন,গত পৌর নির্বাচনে দলের বিরুদ্ধাচারণ করার কারনে উনি বহিস্কার,এবার উনি প্রার্থী ভোট পেলেন ৩০১ দায়ভার কার? পকেটের লোক আর দলের লোক এক না ? যিনি নমিনেশন দিলেন উনার সেন্টারে ৪৫ উনি উপরের লোক, জেলা কমিটি আবার কি?উনি উপর থেকে রাজনিতি করেন দল আবার কি ? তাহলে দায়ভার কি উনার নয় ?দল কে ভালবাসেন দলের লোক ভালবাসেন নতুবা পস্তাতে হবে ?

 

 

নেতাদের ক্ষোভ জমানো এমন পোষ্ট ভাইরাল হলে অনেকেই কমেন্টে নানা তীর্যক মন্তব্য করেন তাতে।আর তাতেই স্পষ্ট হয়ে উঠে ওই পৌরসভায় বিএনপির প্রার্থী সিলেক্ট ভুল ছিলো।

 

 

এদিকে মেয়র পদে বিশাল ভোটের ব্যবধানে টানা দ্বিতীয়বারের মত কমলগঞ্জে মেয়র হিসেবে জয়লাভ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মোঃ জুয়েল আহমদ। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করা দুই প্রার্থী। আর জামানত হারানো বিএনপির প্রার্থী হয়েছে চতুর্থ। জুয়েল আহমদের নৌকায় ভোট পেয়েছেন ৫ হাজার ২৫৭টি। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হেলাল মিয়ার জগ প্রতীকে ভোট পড়েছে ২ হাজার ৮০৬। ভোটের ব্যবধান দুই হাজার ৪৫১। তৃতীয় স্থানে থাকা আওয়ামী লীগের আরেক বিদ্রোহী আনোয়ার হোসেনের নারকেল গাছ প্রতীকে ভোট পড়েছে ২ হাজার ৭৮৭ ভোট। এই নির্বাচনে আওয়ামী লীগের ৩ জন প্রার্থী থাকায় জয় পাওয়ার আশা করছিলেন বিএনপির আবুল হোসেন। তবে তার ধানের শীষে ভোট পড়েছে মাত্র ৩০১টি। আইন অনুযায়ী প্রদত্ত ভোটের ১২ দশমিক ৫ শতাংশ ভোট কোনো প্রার্থী না পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়। এই হিসাবে জামানত হিসেবে নির্বাচন কমিশনকে জমা দেয়া অর্থ ফেরত পাবেন না বিএনপি’র ওই প্রার্থী।

 

 

বিষয়টি নিশ্চিত করেছেন কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের দ্বায়িত্বে থাকা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com