ঢাকা ১৪ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


কমলগঞ্জে নৌকা প্রার্থীর সংবাদ সম্মেলন

abdul
প্রকাশিত মার্চ ৮, ২০১৯, ০৭:৩৫ অপরাহ্ণ
কমলগঞ্জে নৌকা প্রার্থীর সংবাদ সম্মেলন

 চলতি মাসের ১৮ মার্চ অনুষ্টিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে কমলগঞ্জ উপজেলায় নৌকা প্রতীকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসাবে সংসদ সদস্যের নিজের সহোদর আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

তিনজন প্রার্থী থাকলেও মূলত এদুই প্রার্থীর মধ্যেই মূল প্রতিদ্বন্ধিতা হবে ধারনা করা হচ্ছে। তবে উপাধ্যক্ষ আব্দুস শহীদ এম’পির বিরুদ্ধে সরকারি প্রটোকল ব্যবহার করে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়ে উন্নয়ন কাজের প্রতিশ্রতিসহ নানাভাবে ছোট ভাইয়ের পক্ষে নির্বাচনী প্রচারণা ও আচরণ বিধি লঙ্ঘন করছেন বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (৮ মার্চ) সকাল ১১টার দিকে কমলগঞ্জ উপজেলার নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব অভিযোগ তোলে ধরেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যাপক রফিকুর রহমান বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ৪র্থ বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দক্ষতা ও যোগ্যতার সাথে দেশ পরিচালনা করছেন। জঙ্গীবাদ নির্মূল থেকে শুরু করে তিনি দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটিয়েছেন।

এছাড়া শিক্ষা, স্বাস্থ্য,বিদ্যুৎ, ডিজিটাল তথ্য প্রযুক্তি, কৃষি, খাদ্য, মানব সম্পদ উন্নয়ন, অবকাঠামোসহ সার্বিকভাবে ব্যাপক উন্নয়ন তরাম্বিত করে আন্তজার্তিক মহলে প্রশংসিত হচ্ছেন । তিনি বলেন স্থানীয় সরকার কাঠামোর অন্যতম অংশ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতিকে প্রতিদ্বন্ধিতা করছি।

উপজেলা পরিষদ নির্বাচনে আমার সাথে প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এর আপন ছোট ভাই ইমতিয়াজ আহমেদ বুলবুল। ৬ বার আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে তিনি নৌকা প্রতিকে নির্বাচিত এমপি আব্দুস শহীদ নিজ ভাই ইমতিয়াজ আহমদ এর পক্ষে অবস্থান নিয়েছেন।

তিনি আরও বলেন, এমপি সরকারি প্রটোকল ব্যবহার করে কমলগঞ্জের সরকারি-বেসরকারি বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়ে সরকারি উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতিসহ নানাভাবে নির্বাচনী কর্মকান্ডে অংশগ্রহণ করে ভোটারদের ভাইয়ের পক্ষে আনার চেষ্টা করছেন। আওয়ামীলীগ মনোনীত ও নৌকা মার্কার একজন এমপি হয়ে তিনি আজ আওয়ামীলীগ ও নৌকা মার্কার বিরুদ্ধে অবস্থান নিয়ে দলের নেতাকর্মীদেরও দলের বিরুদ্ধে অবস্থান নেয়াসহ নানা অপচেষ্টা করছেন এবং সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ করছেন। আব্দুস শহীদ এমপি নিজ এলাকায় অবস্থান করে তাঁর ভাইকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করার যে নানামুখী তৎপরতা একজন সংসদ সদস্য হিসাবে আচরণবিধি লঙ্ঘনেরও সামিল।

আগামী ১৮ মার্চ নির্বাচনে নৌকা মার্কায় বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হওয়ার আশা ব্যক্ত করে রফিকুর রহমান আরও বলেন, সংসদ সদস্যের আচরণবিধি লঙ্ঘনের এসব অভিযোগ বিষয়ে গত ৫ মার্চ রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি। এসময় তিনি সংসদ সদস্যের এসব কর্মকান্ডের তীব্র নিন্দা জানান।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031