কমলগঞ্জ মুন্সিবাজারে ৯১৬৮ লিটার সোয়াবিন তেল জব্দ ও এক লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, মে ১৪, ২০২২

কমলগঞ্জ মুন্সিবাজারে ৯১৬৮ লিটার সোয়াবিন তেল জব্দ ও এক লাখ টাকা জরিমানা

কপিল দেব জেলা প্রতিনিধি।

 

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে ভোক্তা অধিকার অধিদপ্তর ও র‌্যাব এক বিশেষ অভিযান পরিচালনা করেছে।  আজ শনিবার (১৪ মে) দুপুরের দিকে এ অভিযান  পরিচালনা করা হয়।

 

অভিযানে আগের দামে কেনা অবৈধভাবে মজুদ করা ৯১৬৮ লিটার সোয়াবিন তেলের সন্ধান পায় অভিযানকারী দল। তাৎক্ষণিকভাবে তা জব্দ করে ভোক্তা অধিকার অধিদপ্তর। অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করার অপরাধে মেসার্স সালাউদ্দিন স্টোরকে এক লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার অধিদপ্তর।

 

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক আল আমিন। উক্ত অভিযানে সহায়তা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব ফোর্স।

 

এব্যাপারে সহকারী পরিচালক আল আমিন  জানান, কযেকদিন আগে মেসার্স সালাউদ্দিন স্টোরের মালিক সালাউদ্দিন জানিয়েছিলেন তাঁর দোকানে আগের কেনা ২৫০০ লিটার তেল আছে। আজ গিয়ে জানতে চাইলাম কত লিটার তেল আছে। এক কর্মচারী জানালেন ১০০ লিটার তেল আছে। কিন্তু গোডাউনে গিয়ে তো আমাদের চক্ষু চড়কগাছ হওয়ার মতো অবস্থা। আমরা দেখতে পেলাম সেখানে ৯১৬৮ লিটার সোয়াবিন তেল অবৈধভাবে মজুদ করা আছে।

এবিষয়ে আল আমিন আরও  জানান, তাৎক্ষণিকভাবে জব্দ করা ৯১৬৮ লিটার সোয়াবিন তেল খুচরা ব্যবসায়ীদের মধ্যে আগের দামে বিক্রি করা হয়েছে। খুচরা ব্যবসায়ীরা আগের দামে ক্রেতাদের কাছে বিক্রি করবেন। তবে  একজন ক্রেতার কাছে এক বোতলের বেশি তেল বিক্রি করা যাবে না। খুচরা বিক্রেতারা সকল ক্রেতাদের তালিকা অবশ্যই ভোক্তা অধিকারে জমা দেবেন। এতে স্বচ্ছতা নিশ্চিত হবে।

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031