কম দামে পাওয়া যাচ্ছে সেরা রাউটার

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০১৬

কম দামে পাওয়া যাচ্ছে সেরা রাউটার

এসবিএন আইটি ডেস্কঃ বাংলাদেশ আইসিটি মেলা এক্সপো ২০১৬ শুরু হয়েছে। গতকাল থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা শুরু হয়। চলবে ৫ মার্চ পর্যন্ত। সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাতে প্রবেশ করা যাবে বিনামূল্যে।

প্রযুক্তি পণ্যের পরিবেশক গ্লোবাল ব্যান্ড বিভিন্ন ব্র্যান্ডের অত্যাধুনিক সব রাউটার নিয়ে এসেছে এই মেলায়। পকেট রাউটার থেকে শুরু করে পুরো বাসা কভারেজ দেয়ার সুবিধা সহ এসব রাউটার পাওয়া যাচ্ছে বিভিন্ন দামে।

মেলায় নতুন রাউটার এসেছে আইপাপ্পি ৫, এন৩০২আর প্লাস। প্রত্যেকটি রাউটারের সাথে আছে স্ক্র্যাচ কার্ড অফার। স্ক্র্যাচ কার্ড ঘসে টি-শার্ট থেকে শুরু করে স্মার্টফোন জিতে নেয়ার সুযোগ রয়েছে।

আইপাপ্পি ৫
মেলায় নতুন আসা এই রাউটারটি পকেটে বহন করা যায়। প্রতি সেকেন্ডে ১৫০ এমবি গতি প্রদান করতে পারে রাউটারটি ৩জি/৪জি নেটওয়ার্কে। এতে রয়েছে একটি ইউএসবি পোর্ট যা দিয়ে মডেম ব্যবহার করা যায়।

এছাড়া সরাসরি ব্রডব্যান্ড ব্যবহার করার ওয়েন/ল্যান পোর্ট রয়েছে। মাইক্রো ইউএসবি পোর্টের সাহায্যে রাউটারটি ব্যবহার করা যায়। ১ হাজার স্কয়ার ফিট পর্যন্ত রাউটারটি কভার দিতে পারে।

রাউটারটিতে একসঙ্গে ১০ -১২ টি ডিভাইস ব্যবহার করা যায়। রাউটারটির মূল্য ১ হাজার ৮০০ টাকা।

এন৩০২আর প্লাস
প্রতি সেকেন্ডে ৩০০ মেগাবাইট গতি দিতে সক্ষম এই রাউটার। নিরাপদ নেটওয়ার্ক ব্যবহার করার জন্য এতে রয়েছে ডব্লিউপিএস। ৩ হাজার স্কয়ার ফিট পর্যন্ত কভারেজ পাওয়া যাবে।

এ রাউটারের সাহায্যে ১৫ থেকে ২০ টি ডিভাইস একসাথে ব্যবহার করা যাবে। ৩*৫ ডিবিআই ফিক্সড এন্টেনা থাকার কারণে অতিরিক্ত কভারেজ পাওয়া যাবে এন৩০২আর প্লাসে। রাউটারটির মূল্য ২ হাজার ৩০০ টাকা।

এছাড়াও ১ হাজার ৪০০ টাকা থেকে শুরু করে ৪ হাজার ৭০০ টাকা পর্যন্ত বিভিন্ন মডেলের রাউটার পাওয়া যাচ্ছে টোটো লিংকের স্টলে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031