করাচিতে এবার সাকিবের সঙ্গী মুশফিক

প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৫

করাচিতে  এবার সাকিবের সঙ্গী মুশফিক

এসবিএন ডেস্ক:
বাংলাদেশের চতুর্থ ক্রিকেটার হিসেবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল পেলেন মুশফিকুর রহিম। বাংলাদেশের এই টেস্ট অধিনায়ককে দলে ভিড়িয়েছে করাচি কিংস। আর এই দলেই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া সোমবার নিলামের প্রথম দিনে ড্যাসিং ওপেনার তামিম ইকবালকে দলে টেনেছেন পেশওয়ার জালমি এবং কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে নিয়েছে লাহোর কালান্দার্স।

মঙ্গলবার লাহোরে পিএসএলের খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার দ্বিতীয় দিনে সিলভার ক্যাটাগরির তৃতীয় রাউন্ডে মুশফিককে বেছে নেয় করাচি কিংস। এই ক্যাটাগরির খেলোয়াড়দের মূল্য ২৫ হাজার ডলার। যদিও প্রথমে ৫০ হাজার ডলার মূল্যমানের গোল্ড ক্যাটাগরিতে ছিলেন মুশফিক। কিন্তু সোমবার খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার প্রথম দিনে পাঁচ ফ্র্যাঞ্চাইজির কেউই তাকে দলে নেয়নি। মঙ্গলবার সিলভার ক্যাটাগরির তৃতীয় রাউন্ডে মুশফিককে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে নেয় করাচি কিংস।

একমাত্র বাংলাদেশি হিসেবে সাকিব আল হাসান ছিলেন ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ১ লাখ ৪০ হাজার মার্কিন ডলার বা ১ কোটি ১০ লাখ টাকা প্রায়। তামিম ও মুস্তাফিজ ছিলেন ‘গোল্ড’ ক্যাটাগরিতে। ‘গোল্ড’ ক্যাটেগরির ক্রিকেটারদের পারিশ্রামিক ৫০ হাজার ডলার বা ৩৯ লাখ টাকা।

এখন পর্যন্ত দল না পেলেও পিএসএলের ‘গোল্ড’ ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের সৌম্য সরকার ও শাহরিয়ার নাফিসও। ‘সিলভার’ ক্যাটাগরিতে আছেন মাহমুদুল্লাহ, এনামুল হক, মুমিনুল হক ও ইমরুল কায়েস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের মতোই পিসিএলেও প্রতিটি দলেই থাকছে একজন করে আইকন ক্রিকেটার। করাচি কিংসের আইকন শোয়েব মালিক, পেশওয়ার জালমিতে শহীদ আফ্রিদি, লাহোর কালান্দার্সে ক্রিস গেইল, ইসলামাবাদ ইউনাইটেডে শেন ওয়াটসন এবং কোয়েটা কালান্দার্সে কেভিন পিটারসেন। আইকন ক্রিকেটারদের পারিশ্রমিক ২ লাখ মার্কিন ডলার। এরপরেই সবচেয়ে দামি ক্যাটাগরি ‘প্লাটিনাম’।

ছড়িয়ে দিন