করোনার অজুহাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা : র‌্যাব পরিচালক

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

করোনার অজুহাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা : র‌্যাব পরিচালক

অনলাইন ডেস্কঃ করোনা ভাইরাসের অজুহাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
র‌্যাব সদর দফতরে আজ বৃহস্পতিবার আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের মুখপাত্র (পরিচালক) লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম সাংবাদিকদের বলেন ‘বর্তমান বাজার মূল্য সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে র‌্যাব বাজার তদারকি ও গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে’।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সারওয়ার-বিন-কাশেম বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেন সহনীয় পর্যায়ে থাকে, সে’জন্য আমরা অসাদু ব্যবসায়ীদের নিবৃত করার চেষ্টা করছি’।
করোনা নিয়ে আতঙ্কিত না হবার আহ্বান জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, বাজারে নিত্যপণ্যের অভাব নেই। সংকটও নেই বরং যথেষ্ট জোগান রয়েছে। সুতরাং বেশি বেশি কেনাকাটা করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করবেন না। করোনায় আতঙ্কিত হয়ে বাজারে হুমড়ি খেয়ে কেনাকাটা না করার জন্য জনগণের প্রতি অনুরোধ জানান তিনি।
তিনি বলেন, দেশের সাতটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে অসাধু ব্যবসায়ীদের ৪৫ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।
সারওয়ার-বিন-কাশেম বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোাগ মাধ্যমে করোনা নিয়ে গুজব ছড়ালে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।
র‌্যাবের এ কর্মকর্তা বলেন, কয়েকটা সাইটের মাধ্যমে উদ্ভট ও বিভ্রান্তকর তথ্য বানিয়ে তা প্রচারের মাধ্যমে মূলত গুজব সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। এমন তিন জনকে গ্রেফতার ও অর্ধশতাধিককে নজরদারিতে রাখা হয়েছে।
যোগাযোগ মাধ্যমগুলোতে কিছু গোষ্ঠী বা লোক করোনাকে পুঁজি করে নেগেটিভ বা নেতিবাচক মন্তব্য করছেন, প্রচার করছেন, যা গুজবের সৃষ্টি করছে। র‌্যাব সেটিকে বেশ গুরুত্বের সঙ্গে কঠোর নজরদারি করছে । র‌্যাবের সাইবার মনিটরিং সেল ও র‌্যাবের ১৫টি ব্যাটালিয়নের মনিটরিং সেল সার্বক্ষণিক বিষয়টি মনিটর করছে।
র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার উপ-পরিচালক মেজর রইসুল আযম মনি, এএসপি মো. সুজয় সরকারসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031