করোনায় অবরুদ্ধ ইতালির এক চতুথাংশ লোক

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২০

করোনায় অবরুদ্ধ ইতালির এক চতুথাংশ লোক

আন্তর্জাতিক ডেস্কঃ ইতালির এক চতুথাংশ লোক করোনার কারণে অবরুদ্ধ হয়ে পড়েছে। এদিকে রোববার দেশটির সরকার ভাইরাসটিতে আরো মৃত্যুর ঘোষণা দিয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যা সাত হাজার দাঁড়িয়েছে বলে জানিয়েছে।
দেশটিতে আক্রান্তের এ সংখ্যা দক্ষিণ কোরিয়াকেও ছাড়িয়ে গেছে। চীনের পর বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছিল দক্ষিণ কোরিয়ায়।
কভিড-১৯ নামে পরিচিত এ ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে মৃতের সংখ্যা এক লাফে ১৩৩ থেকে বেড়ে ৩৬৬ হয়েছে। অর্থাৎ তিন গুণ বেড়ে গেছে। আক্রান্তের সংখ্যা একদিনে ১ হাজার ৪৯২ থেকে রেকর্ড সংখ্যক বেড়ে ৭ হাজার ৩৭৫ জনে পৌঁছেছে।
এই ভাইরাসে বিশ্বের ৯৯ টি দেশের ১ লাখ ৯ হাজার লোক আক্রান্ত এবং প্রায় ৩ হাজার ৭৯২ জন মারা গেছে।
অনলাইনে প্রকাশিত কর্তৃপক্ষের ডিক্রিতে বলা হয়েছে, ৩ এপ্রিল পর্যন্ত ভাইরাস মোকাবেলার যেসব পদক্ষেপ নেয়া হয়েছে তার মধ্যে দেশটির উত্তরের বিশাল অঞ্চলসমূহে ঢোকা ও বেরুনো বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া রোববার রেনেসাঁ শিল্পী রাফায়েলের মৃত্যুর ৫শ’ বছরপূর্তি উদ্যাপনে আয়োজিত ব্লক ব্লাস্টার এক্সিবিশন বন্ধ করে দেয়া হয়েছে।
এদিকে দক্ষিণ পুগলিয়ার আঞ্চলিক প্রধান ওই অঞ্চলে ভাইরাস বয়ে না আনতে ছড়িয়ে পড়া এলাকা থেকে পুগলিয়ায় আসার চিন্তা থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন।
তবে, ভাইরাস ছড়িয়ে পড়া এলাকায় থাকা পর্যটকসহ অন্যান্যদের বাড়ি ফিরে আসার অনুমোদন রয়েছে।

ছড়িয়ে দিন