করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২০ জনের মৃত্যু হয়েছে

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২০ জনের মৃত্যু হয়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে সাত হাজার ৯৪২ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৭০২ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ২৯ হাজার ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৮২ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৭৩ হাজার ৮৫৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৫৭৪টি। ১৫ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া এ পর্যন্ত দেশে মোট ৩৪ লাখ ৮৫ হাজার ২৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনাগুলোতে দেখা গেছে, ১০০টি নমুনা পরীক্ষা করার পর ৪.৬৫ জনের ‘করোনা পজিটিভ’ প্রতিবেদন এসেছে। এখন পর্যন্ত পরীক্ষা করা ৩৪ লাখ ৮৫ হাজার ২৫৭ জনের মধ্যে শতকরা হারে ১৫.১৮ জনের করোনা পজিটিভ প্রতিবেদন এসেছে। এ ছাড়া প্রতি ১০০ জনে মৃত্যুর হার ১.৫০ জন।

২৪ ঘণ্টায় নতুন ২০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ছয়জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ছয় হাজার ১৮ জন ও নারী এক হাজার ৯২৪ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ১৫ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে দুজন ও খুলনা বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে ১৮ জন হাসপাতালে ও দুজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com