করোনা : বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

করোনা : বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে

বিশ্বের বিভিন্ন দেশে প্রায় প্রতিদিনই ভাঙছে অতীতের যেকোনও সময়ের করোনা সংক্রমণের রেকর্ড। পাল্লা দিয়ে বাড়ছে প্রাণহানিও। এরই মধ্যে বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের হিসাবে, বিশ্বে করোনাভাইরাসজনিত মৃত্যু ২০ লাখ ছাড়াতে সময় লেগেছিল এক বছরেরও বেশি। সেখানে পরের ১০ লাখ প্রাণহানি হয়েছে মাত্র তিন মাসের ব্যবধানে।

ব্রাজিল ও ভারতের মতো দেশগুলোতে রীতিমতো করোনা সংক্রমণের বিস্ফোরণ ঘটেছে। দৈনিক গড় মৃত্যুতে সবার ওপরে রয়েছে ব্রাজিল। প্রতিদিন বিশ্বের এক-চতুর্থাংশ করোনাজনিত মৃত্যু হচ্ছে লাতিন আমেরিকার দেশটিতে।
আর গত সোমবার করোনা সংক্রমণে নিজেদের পুরোনো সব রেকর্ড গুঁড়িয়ে দিয়েছে ভারত। যুক্তরাষ্ট্রের পর বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে একদিনে এক লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে সেখানে।

মৃত্যুর ঘটনা পাল্লা দিয়ে বাড়ছে বাংলাদেশেও। নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ৩৮৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও সাত হাজার ২১৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ছয় লাখ ৫১ হাজার ৬৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৯৬৯ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৩৭টি ল্যাবে ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ৩৪ হাজার ৩৬০টি। এই পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৮ লাখ ৪৭ হাজার ৯৩৫ জনের।

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com