করোনা ভাইরাসের মোকাবেলায় প্রগতিশীলদের নিয়ন্ত্রণদল

প্রকাশিত: ৯:২৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

করোনা ভাইরাসের মোকাবেলায় প্রগতিশীলদের  নিয়ন্ত্রণদল

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় এবং সাধারণ মানুষের পাশে থেকে সহযোগিতার জন্য মৌলভীবাজারের প্রগতিশীল কয়েকটি সংগঠনের যৌথ উদ্যোগে নিয়ন্ত্রণদল গঠন করা হয়েছে।
বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি সিপিবি’র নেতৃত্বে ‘নিয়ন্ত্রণদল’এর অন্য সংগঠনগুলো হলো বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, উত্তরণ খেলাঘর আসর এবং বাংলাদেশ প্রগতি লেখক সংঘ।
সোমবার রাতে গঠিত এই কন্ট্রোল টিমের সমন্বয়ক করা হয় বাংলাদেশ যুব ইউনিয়ন মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি আইনজীবী মো. মাসুক মিয়াকে। সদস্যরা হচ্ছেন মকবুল হোসেন, মিজানুর রহমান টিপু, নিলিমেষ ঘোষ বলু, জহর লাল দত্ত, শাহাদাৎ হোসাইন, মীর ইউসুফ আলী, জাহাঙ্গীর জয়েস, মহিদুর রহমান, আব্দুর রব, সুবিনয় রায় শুভ ও পিনাক দেব।
এসময় টিমের অধীনে স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়। এই দলে আছেন মো. মাসুক মিয়া, রমাপদ ভাট্টার্চায যাদু, শৈলেন রায় রাখাল, মীর ইউসুফ আলী, আব্দুর রব, সেলিম আহমদ, উপানন্দ বর্মণ, জীবন কৃষ্ণ দাস, সুমন দে, সুবিনয় রায় শুভ, পিনাক দেব, শিহাব আহমদ, হেলাল আহমদ, শামীম আহমদ, আব্দুর রাইয়ান শিপু, সজীব চন্দ, প্রিয়ংকা শেখ এমি ও তারিন আক্তার।

কন্ট্রোল টিমের নেতারা জানান, এই দূর্যোগে মানুষের পাশে থেকে খেটে খাওয়া মানুষদের মধ্যে বিনামূল্যে খাদ্য সহায়তা পৌছে দেয়ার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এজন্য বিশেষ তহবিল গঠনের কাজ চলছে। যার মাধ্যমে আক্রান্ত ও ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানো যাবে। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদ, উদ্ভূত পরিস্থিতির শুরু থেকেই বিনামূল্যে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও সচেতনতামূলক প্রচারণা কর্মসূচি অব্যাহত রাখছে।
সমন্বয়ক মাসুক মিয়া জানান, দূর্যোগ মোকাবেলা করতে শক্তি ও সামর্থ অনুযায়ী অতীতের মতো গণ-মানুষের পাশে থাকবেন তারা। মঙ্গলবার থেকে গরীব মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ শুরু হব।
তিনি আরো জানান, তাদের কাজের সাথে আগ্রহী ছাত্র, যুব, সাংস্কৃতিক, শিশু-কিশোর, সাহিত্য, আইনজীবী ও চিকিৎসকসহ যেকোন ব্যক্তি ও প্রতিষ্ঠান যুক্ত হতে পারবেন। এই উদ্যোগে যারা মানুষের সাহায্যে পাশে দাঁড়াতে চান কন্ট্রোল টিমের সার্বক্ষনিক যোগাযোগ নাম্বারে ফোন করে বা সরাসরি যোগাযোগ করে তহবিলে অর্থ সহায়তা পাঠাতে অনুরোধ করা হয়।

যোগাযোগ ও বিকাশ নাম্বার এ্যাডভোকটে মোঃ মাসুক মিয়া ০১৭১৫-৫৩৯২৫৫, এ্যাডভোকেট মকবুল হোসনে ০১৭১১-০৪০২৫৭, এ্যাডভোকেট মিজানুর রহমান টিপু ০১৭১১-৩৮৫৩৮৩, এ্যাডভোকেট নিলিমেষ ঘোষ বলু ০১৭১২-৫০০৪১৫, মীর ইউসুফ আলী, ০১৭১২-৪৮৯২৩৫, জহর লাল দত্ত ০১৭১২-১৮৬২৬৪, শাহাদাৎ হোসাইন ০১৭০১-৭৭৮৭৮৭, মহিদুর রহমান ০১৭১৬-৮৭১৩৩০, আব্দুর রব ০১৭১৬-৩৮৭৯২৪ ও সুবিনয় রায় শুভ ০১৭৬৪-২৮৪০১২।
তথ্য সূত্র: জেলা কন্ট্রোল রুমঃ সিপিবি জেলা কার্যালয়- উত্তরা মার্কেট(২য় তলা), কোর্ট রোড, চৌমোহনা, মৌলভীবাজার। বার্তা প্রেরক- প্রিয়ংকা শেখ এমি, প্রচার ও প্রকাশনা বিভাগ, ছাত্র ইউনিয়ন, মৌলভীবাজার। ৩০ মার্চ ২০২০।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930