করোনা ভাইরাস প্রতিরোধে ২০ সংগঠন এর সমন্বয়ে কমিটি গঠন

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে  ২০ সংগঠন এর সমন্বয়ে কমিটি গঠন

বরিশালে ফকিরবাড়ি রোডস্থ মাতৃছায়া স্কুলে ‘মানবতার বাজার’ প্রাঙ্গণে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর আহবানে করোনা ভাইরাস প্রতিরোধে বরিশালের ২০টি রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়।
শারীরিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও পরিচালনা করেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্ত্তী।
বক্তব্য রাখেন বাংলাদেশের জাতীয়তাবাদী দল-বিএনপির বরিশাল জেলা সভাপতি ওবায়দুল হক চান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলার সভাপতি নজরুল হক নীলু, বাম গনতান্ত্রিক জোটের সংগঠক ও বাসদ মার্ক্সবাদী আহবায়ক সাইদুর রহমান, জাসদ বরিশাল জেলার সাধারণ সম্পাদক মোঃ মুকুল, মেডিসিন বিশেষজ্ঞ ও ‘সমর করোনা’ টেলিমেডিসিন গ্রæপের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডাঃ এইচ এন সরকার, উদীচী বরিশাল জেলা সংসদ এর সভাপতি সাইফুর রহমান মীরন, বাংলাদেশ কবিতা পরিষদ বরিশাল জেলার সংগঠক অপূর্ব গৌতম, খেয়ালী গ্রæপ থিয়েটার এর নাট্য নির্দেশক অপূর্ব রায়, চারুকলা বরিশাল এর সংগঠক এড. সুভাষ দাস, বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ আসিফ, বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্রের সংগঠক শেখ সুমন, লাল সবুজ সোসাইটির সংগঠক কামনুন্নাহার মোহনা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার প্রমুখ। উল্লেখ্য এই বৈঠবে আওয়ামীরীগ, বিএনপিসহ ক্রিয়াশীল সকল রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহকে এ সভায় আহবান জানানো হয়।
বক্তারা বলেন, করোনা মহামারি প্রতিরোধে সমন্বিত উদ্যোগ নেয়া সময়ের দাবি। ত্রাণ সরবরাহ, চিকিৎসা সহায়তা, সচেতনতা বিস্তারে বরিশালে যে সমস্ত সংগঠন কাজ করছে তাদের মধ্যে সমন্বয় থাকলে প্রত্যেকের গৃহীত উদ্যোগগুলিকে সমন্বিত করে কার্যকরী করা সম্ভব। সভায় উপস্থিত সকল সংগঠনের একজন করে প্রতিনিধিদের সমন্বয়ে সমন্বিত করোনা প্রতিরোধে বরিশাল প্ল্যাটফর্ম গঠনের সিদ্ধান্ত হয় এবং প্রত্যেকের কাজের মধ্যে সমন্বয় সাধনের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্ল্যাটফর্মের একটি পেজ ও গ্রæপ খোলার সিদ্ধান্ত হয়। এই প্লাটফর্ম থেকে দ্রæত সরকারি কার্যক্রমগুলোর সাথেও সমন্বয় করার জন্য জেলা প্রশাসক, ত্রাণ কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সাথে মতবিনিময়ের সিদ্ধান্ত গৃহিত হয়।
এই সমন্বিত কমিটি ত্রাণ সরবরাহের সমন্বয়, মেডিকেল সার্ভিস দেয়া, সচেতনতা তৈরি, এলাকায় এলাকায় দক্ষ ভলান্টিয়ার টিম প্রস্তুত করার কাজ করাসহ সরকারি উদ্যোগের সাথে সমন্বয় করে ও সমন্বিত পরিকল্পনার মাধ্যমে বরিশালে করোনা প্রতিরোধে একসাথে কাজ করার সিদ্ধান্ত গৃহিত হয়।

ছড়িয়ে দিন