করোনা ভাইরাস মোকাবেলায় দৃঢ কৌশল অবলম্বনের আহ্বান জানালেন ভারতের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২০

করোনা ভাইরাস মোকাবেলায় দৃঢ কৌশল অবলম্বনের আহ্বান জানালেন ভারতের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘাতক করোনা ভাইরাস মোকাবেলায় দৃঢ় কৌশল অবলম্বনের জন্য সার্ক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন।
ভাইরাস আক্রান্ত হয়ে উৎপত্তিস্থল চীনে ৩১৭৬ জনসহ বিশ্বে এ পর্যন্ত মোট পাঁচ হাজার লোকের মৃত্যু হয়েছে।
তিনি আজ এক টুইট বার্তায় বলেন, ‘আমি প্রস্তাব করতে চাই যে সার্ক দেশগুলোর নেতৃবৃন্দ করোনা ভাইরাস মোকাবেলায় দৃঢ় কৌশল অবলম্বন করবে। আমরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আমাদের নাগরিকদের সুস্থ রাখার উপায় নিয়ে আলোচনা করতে পারি।’
মোদি বলেন, ‘একসঙ্গে আমরা বিশ্বের কাছে একটি উদাহরণ স্থাপন করতে পারি এবং আমাদের গ্রহটির কোভিট-১৯ করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার প্রেক্ষাপটে আমরা একটি স্বাস্থ্যকর গ্রহের জন্য অবদান রাখতে পারি।’
ভারতের প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার ও জনগণ বিভিন্ন পর্যায়ে তাদের সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, দক্ষিণ এশিয়া বিশ্বের অধিকাংশ জনসংখ্যার আবাস স্থল, এই জনগোষ্ঠীর সুস্থতা নিশ্চিত করার জন্য আমাদেরকে প্রয়াস চালাতে হবে।
মোদির এই টুইটের কয়েক ঘন্টার মধ্যেই দক্ষিণ এশিয়ার ৪টি দেশ- নেপাল, ভুটান, শ্রীলংকা ও মালদ্বীপের নেতৃবৃন্দ তাদের দেয়া জবাবে করোনা ভাইরাসের বিস্তার রোধে সম্মিলিত প্রচেষ্টার যে প্রস্তাব মোদি দিয়েছেন তাকে সমর্থন জানিয়েছেন। ইতোমধ্যে করোনা ১২১ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং সংক্রমিত হয়েছে এক লাখ ৩৪ হাজার ৩শ’ লোক।
নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা এক টুইট ববর্তায় বলেন, তার দেশ সার্কের সঙ্গে কাজ করতে প্রস্তুত।
শ্রীলংকার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকশে বলেন, তার দেশ এই আলোচনায় যোগ দিতে এবং এর বিস্তার রোধে লড়াই ও অভিজ্ঞতা বিনিময়ে সর্বোত্তম অনুশীলনের জন্য কাজ করতে আগ্রহী।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031