করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর হচ্ছে মৌলভীবাজারের প্রশাসন

প্রকাশিত: ১:৪৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০২১

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর হচ্ছে মৌলভীবাজারের প্রশাসন

মৌলভীবাজার প্রতিনিধি

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর হচ্ছে মৌলভীবাজারের প্রশাসন। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে একযোগে মাঠে কাজ করবে জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসন। বেড়ে চলছে পর্যটন জেলা মৌলভীবাজারে প্রাণঘাতী করোনা সংক্রমণের হার। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী বর্তমানে করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে মৌলভীবাজার জেলা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুর দেড়টার দিকে মৌলভীবাজারের করোনা পরিস্থিতি ও মোবাবিলা বিষয়ে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। সেখানে মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, প্রতিদিন সন্ধ্যা ৭টার পর জেলার সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। আমরা আরও কঠোর হবো। দিনের বেলা স্বাস্থ্যবিধি না মানলে প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে। এটি আগামী ১৫ দিন বলবৎ থাকবে।

তিনি জানান, সকল পর্যটন স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। প্রতিটি হোটেল রিসোর্টের বুকিং ৫০ শতাংশ পর্যন্ত রাখার নির্দেশনা দেয়া হয়েছে। জেলায় সব ধরণের সমাজিক ও রাজনৈতিক জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। আজ থেকে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট মাঠে কাজ করছে। মাস্ক পরিধান নিশ্চিতে কাজ করবে প্রশাসন।

প্রেস বিফ্রিং এ উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সারাদেশে করোনা সংক্রমণের হার টেস্টের বিপরীতে ১৯ দশমিক ০৯ শতাংশ, সেখানে মৌলভীবাজারে সংক্রমণের হার ২২ দশমিক ২ শতাংশ। ১১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত মোট ৪১৪টি টেস্টের মধ্যে পজিটিভ এসেছে ৯২টি। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২জন। সংক্রমণের দিক থেকে এক নম্বরে আছে মৌলভীবাজার।