কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে ওয়ালামা পরিষদ , সিলেট

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২১

কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে ওয়ালামা পরিষদ , সিলেট

সিলেট প্রতিনিধি

কুমিল্লায় পুজামণ্ডপে কোরআন অবমাননা ও তার প্রতিবাদে তাওহিদি জনতার মিছিলে গুলিবর্ষণের প্রতিবাদে কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে ওয়ালামা পরিষদ , সিলেট ।

এ ব্যাপারে ওয়ালামা পরিষদের মুখপাত্র আবু আবদুল্লাহ জানান ইসলাম শান্তি চায়, অশান্তি নয়।ইসলামের উদ্দেশ্য ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি। ইসলামি জীবনাদর্শ বিশ্বের সব মানুষের জন্য। ইসলামের লক্ষ্য হলো মানুষের সমাজে শান্তি, নিরাপত্তা ও ন্যায়বিচার নিশ্চিত করা। মানুষের মৌলিক চাহিদা পূরণ ও মৌলিক অধিকার সংরক্ষণ করা। ইসলামি বিধিবিধানের মূল লক্ষ্য মানুষের সার্বিক কল্যাণ নিশ্চিত করা এবং যাবতীয় অকল্যাণ ও ক্ষতিকর দিক থেকে মানবসমাজকে রক্ষা করা।
মানুষের জানমাল ও ইজ্জত-আব্রুর হেফাজত করার নাম ইসলাম। আল্লাহ তাআলা বলেন, ‘অতএব, তারা ইবাদত করুক এই গৃহের মালিকের, যিনি তাহাদিগকে ক্ষুধায় আহার দিয়েছেন এবং ভীতি হইতে তাহাদিগকে নিরাপদ করেছেন।’ (সূরা-১০৬ কুরাইশ, আয়াত: ৩-৪)। অর্থাৎ তাদের উচিত বায়তুল্লাহ তথা কাবা শরিফের রবের ইবাদত-বন্দেগি করা, যিনি ক্ষুধা ও ভয়ভীতি থেকে নিরাপত্তা বিধান করেছেন। এতে বোঝা যায়, ইসলামি আদর্শই মানুষের মৌলিক চাহিদা ও মৌলিক অধিকারের একমাত্র রক্ষাকবচ।

কুমিল্লায় পুজামণ্ডপে কোরআন অবমাননা নিয়ে ধর্ম মন্ত্রী যে বক্তব্য দিয়েছেন এই বক্তব্যে আমরা সন্তুষ্ট। দেশ, জাতি ও সার্বিক পরিস্থিতির কথা চিন্তা করে আমরা উক্ত কর্মসূচি স্থগিত করেছি। আমরা সব সময় দেশের কথা চিন্তা করি, গোটা জাতির কথা চিন্তা করি। আমরা পূন্যভূমি সিলেটে কোনো কুচক্রী মহল কে ফায়দা নিতে দিব না। আমরা বিশ্বাস করি সরকার সুষ্ঠু তদন্ত করে দোষী কে দৃষ্টান্তমূলক শাস্তি দিবেন।

তিনি আরো বলেন, বুধবার সন্ধা থেকে দফায় দফায় আমাদের সাথে কথা হয়েছে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের সাথে । তিনি আমাদের বলেছেন কাল কে শারদীয় দুর্গা উৎসবের বিসর্জন তাই আমরা প্রোগ্রাম স্থগিত করেছি এবং শান্তি বজায় রাখতে আমরা সব ধরনের সহযোগিতা করবো ও সবাই কে আহবান জানাবো গুজবে কান না দিয়ে আমরা একে অপরকে সহযোগিতা করি।

 

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত ঘটনার সঙ্গে যেই জড়িত থাকুক তাদের অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে সরকার।

বুধবার (১৩ অক্টোবর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক এক বিবৃতিতে একথা জানিয়েছেন।

প্রতিমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে জরুরি ঘোষণায় বলা হয়, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি।

ছড়িয়ে দিন