কাগজের বউ নিয়ে বিতর্ক

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

কাগজের বউ নিয়ে বিতর্ক

নতুন বছরে নির্মাতা চয়নিকা চৌধুরী পরিচালিত ‘কাগজের বউ’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। চিত্রনায়িকা পরীমনি ও অভিনেতা ডিএ তায়েব অভিনীত এটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে মুক্তি পেলেও এটি শুরুতে ওয়েব ফিল্ম হিসেবে নির্মিত হয়েছিল। এ নিয়ে ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা নায়ক মামনুন ইমন বেশ ক্ষোভ জানিয়েছিলেন।

‘কাগজের বউ’র প্রচারে দেখা যায়নি জানতে চাইলে একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ইমন বলেন, ‘কাগজের বউ’ কীভাবে চলচ্চিত্র হিসেবে মুক্তি পেয়েছে, এটিই বুঝিনি।

শুটিং শুরুর আগে পরিচালক চয়নিকা চৌধুরী একদিন আমাকে ফোন করে বললেন, ইমন আমি একটা ওয়েব ফিল্ম বানাব, গল্পটা হচ্ছে এ রকম। বললাম, অন্য আর্টিস্ট কে কে থাকবেন? তখন তিনি বললেন, পরীমনি। ডিএ তায়েবের কথাও বলেছিলেন। তার পর গল্পটা শুনে রাজি হয়েছি। শুটিং করলাম। কী কারণে যেন আমার কিছু অংশের তো শুটিংই হয়নি। একটা সময় শুনি, এটার প্রযোজক ডিএ তায়েব ভাই। পরে অবশ্য এত কিছু আর ভাবিনি। যেহেতু পরীমনির সঙ্গে কাজই হয়নি, গল্পটাও ভালো। ভাবলাম, ওয়েব ফিল্ম হিসেবে একটা কাজ হোক। পরিচালক থেকে শুরু করে আমরা শিল্পীরা সবাই জানি, এটা ওয়েব ফিল্ম। কিন্তু পরে শুনি, ফুটেজ দেখার পর প্রযোজকের মনে হয়েছে, এটা ফিল্ম হয়ে যেতে পারে।

অভিনেতা ডিএ তায়েবের সঙ্গে কথা বললে তিনি বলেছিলেন, আসলে এ বিষয়ে আমি কিছুই জানি না। ইমন আমার খুব কাছের ছোট ভাই, সে কেন এমন করল তাও বুঝতে পারছি না। হয়তো সে আলোচনায় আসতেই এমন মন্তব্য করেছেন। তা ছাড়া ছবির প্রযোজকও আমি না।

এদিকে সম্প্রতি অভিনেতা ডিএ তায়েবের ও ইমনের একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে ডিএ তায়েব নায়ক ইমনকে বলছেন, ইমন তোমার একটি ইন্টারভিউ দেখলাম, তুমি কিন্তু খুব অন্যায় করেছ। আমি কিন্তু কখনই তোমাকে কাস্টিং করিনি, আর আমি এ সিনেমার প্রযোজকও না। তোমার কাছে চুক্তিপত্র থাকলে তা দেখাও নইলে বিপদে পড়বা।

মাহির সর্বনাশ করেছ, আমার সঙ্গে লাগতে এসো না উল্লেখ করে ডিএ তায়েব আরও বলেন, তোমার জন্য মাহিও সিনেমাটি করেনি। তুমি একবার একটা কাজ করে সর্বনাশ করেছ মাহির। তোমার কাজের জন্য একজন মন্ত্রীর মন্ত্রিত্ব চলে গেছে। আর এবার আমি ধরলে কিন্তু পচে যাবা, তোমার পেছনে যত বেকিং থাকুক না কেন?

তোমার সঙ্গে আমার কোনো লেনদেন নেই উল্লেখ করে তিনি বলেন, আমি তোমার মতো মানুষকে কখনই কোন সিনেমাতে নেব না। আইন প্রমাণ চায় সব সময়। তুমি টিভি চ্যানেলে ইন্টারভিউ দিয়ে বড় কিছু হয়ে যাওনি। প্রমাণ থাকলে দেখাও, নইলে তুমি কিন্তু বিপদে পড়ে যাবা। জ্ঞানে আসো, হুশে আসো।

‘কাগজের বউ’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। এ সিনেমায় আরও অভিনয় করছেন ডিএ তায়েব, ইমন, আবুল হায়াত, দিলারা জামান প্রমুখ।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930