কানাইঘাট বড়দেশ উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষণের পুরুষ্কার বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০১৭

কানাইঘাট প্রতিনিধি : শিক্ষার্থীদের ইংরেজী বিষয়ে দক্ষ হিসেবে গড়ে তুলার লক্ষ্যে ব্রাক এডুকেশন প্রাগ্রাম (পিএসিই) সিলেট এর উদ্যোগে কানাইঘাট বড়দেশ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে ৩ দিন ব্যাপী ইংলিশ ল্যাগুয়েজ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৩ আগস্ট) ক্যাম্পের সমাপনী দিনে বিকেল ২টায় স্কুল মিলনায়তনে এক অনুষ্টানের আয়োজন করা হয়।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বাণীগ্রাম ইউপির চেয়ারম্যান মাসুদ আহমদের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে স্কুলর দাতা সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা একে এম সামছুজ্জামান বাহার তার বক্তব্যে বলেন , ইংরেজীতে দক্ষতা ছাড়া কোন শিক্ষার্থী উন্নত ক্যারিয়ার গড়তে পারবে না। এ জন্য শিক্ষার্থীদের ইংরেজী শিক্ষা মনযোগ সহকারে গ্রহন করতে হবে। এবং বিভিন্ন শিক্ষামূলক প্রশিক্ষণে অংশ গ্রহন করে দক্ষতা বৃদ্ধির লক্ষে ডিশনারী ও গ্রামারটিক্যাল বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে। ব্যাক (পিএসই) ক্যাম্প স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের ইংরেজী বিষয়ে যে প্রোগ্রাম হাতে নিয়েছে এর মাধ্যমে শিক্ষার্থীরা এ বিষয়ে আরো দক্ষ হয়ে গড়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ব্র্যাকের এ কর্মসূচীকে ধন্যবাদ জানান তিনি।

স্কুলের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী উবাইদুর রহমান ও মাহদিয়া আক্তারের যৌথ পরিচালনায় উক্ত অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কানাইঘাট কলেজের গর্ভণিং বডির সদস্য মখলিছুর রহমান মেম্বার স্কুলের প্রধান শিক্ষক মোঃ নুর উদ্দিন, ইউপি সদস্য এবাদুর রহমান, কানাইঘাট প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সাংবাদিক নিজাম উদ্দিন, ব্র্যাক শিক্ষা কর্মসূচীর সিলেটের এলাকা ব্যাবস্থাপক কোহিনুর বেগম, কর্মসূচী সংগঠক আক্তার হোসেন, ইংরেজী প্রশিক্ষক কামরুল ইসলাম, মোঃ ইকবাল হোসেন, খায়রুল হাসন শাহীন। পুরো অনুষ্টানে ইংরেজীতে বক্তব্য এবং উপস্থাপনা করেন অষ্টম শ্রেণীর শিক্ষর্থী মায়া আক্তার, আব্দুল্লাহ আল রুমান, আবিদ আহমদ, শিফা আক্তার ইমরান আহমদ, সুমা আক্তার, মাসুদ আহমদ, শাকিল আহমদ, হবিবুর রহমান, ফাইজা আক্তার লিজু প্রমূখ।

ব্র্যাক এডুকেশন প্রাগ্রাম (পিএসিই) এর ৩দিন ব্যাপী ইংলিশ ল্যাগুয়েজ ক্যাম্পে অংশ গ্রহনকারী দক্ষ শিক্ষার্থীদের মধ্যে ব্র্যাকের উদ্যেগে পুরুষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।