ঢাকা ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ ১৪৪৫ হিজরি

কাপাসিয়ায় বিনা ধান ২৫ এর মাঠ দিবস অনুষ্ঠিত 

Red Times
প্রকাশিত মে ২০, ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ণ
কাপাসিয়ায় বিনা ধান ২৫ এর মাঠ দিবস অনুষ্ঠিত 
কাপাসিয়া (গাজীপুর)প্রতিনিধিঃ
বিনা আঞ্চলিক গবেষণা কেন্দ্র, গাজীপুর এর মাধ্যমে “রাজস্ব” অর্থায়নে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ১৯ মে তরগাঁও গ্রামে “বিনা কর্তৃক উদ্ভাবিত উচ্চফলনশীল প্রিমিয়াম কোয়ালিটির বোরো ধানের জাত বিনা ধান২৫ এর মাঠদিবস অনুষ্ঠিত হয়েছে।
বিনা আঞ্চলিক গবেষণা কেন্দ্র, গাজীপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ আহমেদের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আক্তার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল এর মাধ্যমে বক্তব্য রাখেন  বিনা’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল এর মাধ্যমে বক্তব্য রাখেন সিএসও (আরসি) ড. মোঃ সিদ্দিকুর রহমান, বিনা, ময়মনসিংহ।
আরো বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা কৃষি অফিসার সুমন কুমার বসাক, অতিরিক্ত কৃষি অফিসার, সৈয়দ শাকিল আহমেদ সহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ ও উপজেলার প্রায় ১২০ জন কৃষক কৃষাণীবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা যায় প্রথমবারের মতো ৬ জন কৃষক একসাথে ২.০০ একর জমিতে বিনা ধান২৫ চাষ করে অত্যন্ত আনন্দিত। কারণ এটি প্রিমিয়াম কোয়ালিটি, চাল সরু ও চিকন এবং ভাত ঝড়ঝড়ে হওয়ায় তাদের খুবই পছন্দের একটি জাত পেয়েছে এবং যার গড়ফলন হেক্টর প্রতি প্রায় ৭.৬২ টন। কৃষকরা ভালো ফলন দেখে নিজেরা বীজ সংরক্ষণ করে রেখে আগামীতে আবারও চাষ করবেন বলে আশা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30