কামাল আহমেদ’র মিউজিক ভিডিও“আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২৩

কামাল আহমেদ’র মিউজিক ভিডিও“আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি

 

 

 

 

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহাপ্রয়াণ দিবস উপলক্ষে“মিউজিক অফ বেঙ্গল” এর ব্যানারে শিল্পী কামাল আহমেদ এর মিউজিক ভিডিও“আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি”প্রকাশিত কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহাপ্রয়াণ দিবস উপলক্ষে“৬ই আগস্ট, ২০২৩খ্রিস্টাব্দ, ২২ শে শ্রাবণ, ১৪৩০ বঙ্গাব্দ তারিখে “মিউজিক অফ বেঙ্গল” এর ব্যানারে শিল্পী কামাল আহমেদ মিউজিক ভিডিও “আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি” প্রকাশিতহলো।

“মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে আপলোডের মাধ্যমে এই প্রকাশনা সম্পন ্নকরা হয়। এই গানটি“মিউজিক অফ বেঙ্গল” ছাড়াও অ্যাপলমিউজিক, স্পোটিফাই, আমাজন, বোমপ্লে, জিওসেভন ও ডীজারসহ আরো অনেক আন্তর্জাতিক অডিও প্ল্যাটফরমে পাওয়া যাবে। এই গানটি উল্লেখিতপ্ল্যাটফরম গুলি হতে যে কোন শ্রোতা শুনতে বা ডাউনলোড করতেপারবে ডিস্ট্রিবিউটার হিসেবে কাজ করছে“গানবাক্স”। সম্পাদনা একরামুল হক ইহান এই মিউজিক ভিডিওটির চিত্রগ্রহণ এবং ভিডিও নির্দেশনায় ছিলেন তৈয়েব রহমান।

“আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি”গানটি নেওয়া হয়েছে শ্রাবণ ঘনগহন মোহে এ্যালবাম হতে।এ্যালবামের গানগুলো হলো-
০১. ছায়াঘনাইছেবনেবনে ০২. আজি শ্রাবণ ঘন গহন মোহে ০৩. আবার এসেছে আষাঢ় ০৪. বাদল- দিনের প্রথম কদম ফুল ০৫. আজি ঝড়ের রাতে ০৬. আষাঢ় সন্ধ্যা ঘনিয়ে এল ০৭. এসো গো জ্বেলে দিয়ে যাও প্রদীপখানি ০৮. এ কী গভীর বাণী এল ০৯. বহুযুগের ওপার হতে আষাঢ় এলো ১০. আজি বরিষন মুখরিত শ্রাবণরাতি।

গানের সুন্দরকে সঙ্গে নিয়ে শিল্পী কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার২৮ টি অডিও এ্যালবাম প্রকাশিত হয়েছে।

শিল্পীকামালআহমেদ তাঁরকর্মের স্বীকৃতি স্বরূপ ৯(নয়)টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন:
০১. সার্ক ক্যালচারাল সোসাইটি এ্যাওয়ার্ড (২০১০)
০২. বঙ্গবন্ধ ুগবেষণা ফাউন্ডেশন এ্যাওয়ার্ড (২০১৫)
০৩. অদ্বৈত মল্লবর্মণ এ্যাওয়ার্ড, মহারাজা বীরবিক্রম বিশ^বিদ্যালয়, ভারত (২০১৭)
০৪. বীরশহীদ ধীরেন্দ্রনাথ দত্ত এ্যাওয়ার্ড, আগরতলা, ত্রিপুরা, ভারত (২০১৭)
০৫. ফোবানা এ্যাওয়ার্ড, কানাডা (২০১৭)
০৬. রাজশাহী বেতার শিল্পীসংস্থা সম্মাননা (২০১৮)
০৭. জাতীয় রবীন্দ্র গবেষণা ও চর্চা কেন্দ্র সম্মাননা (২০১৯)
০৮. আকাশ মিডিয়াভুবন সম্মাননা (২০২২)
০৯. “বঙ্গবন্ধু সম্মাননা-২০২৩”

সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়েযাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়ুক সবার মনে ও মননে।

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930