কারা হামলা করেছিল সাবেক মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি বহরে ?

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, মার্চ ৬, ২০২১

কারা হামলা করেছিল সাবেক মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি বহরে ?

কারা হামলা করেছিল মোহাম্মদপুরে সাবেক মার্কিন রাষ্ট্রদূত    মার্শা বার্নিকাটের গাড়িবহরে, প্রায় আড়াই বছর পর তার অভিযোগপত্র দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা।

এতে বলা হয়েছে, ‘সরকারবিরোধী ষড়যন্ত্র হচ্ছে এই সন্দেহে স্থানীয় নেতাকর্মীরা গাড়িবহরে হামলা চালায়।’

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ সম্প্রতি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এই অভিযোগপত্র জমা দিলেও আজ সেটি জানাজানি হয়।

অভিযোগপত্রে মোট নয়জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। এরা হলেন- ছাত্রলীগের নাইমুল হাসান, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, মো. সাজু ইসলাম, রাজিবুল ইসলাম রাজু, শহিদুল আলম খান কাজল, তান্না ওরফে তানহা ওরফে মুজাহিদ আজমি তান্না, সিয়াম, অলি আহমেদ ওরফে জনি।

২০১৮ সালের ৪ আগস্ট রাতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাসায় নৈশভোজে অংশ নিতে যান বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ কয়েকজন। সেখান থেকে ফেরার পথে হামলা হয় তাদের গাড়িবহরে। পরে এ ঘটনায় সুজন সম্পাদক বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন।

তবে, মূল অভিযুক্তকে বাদ দিয়ে অভিযোগপত্র দেওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। তিনি দোষীদের শাস্তি নিশ্চিতের জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন।

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com