কালকিনিতে সভাপতির কথামতো না চলায় অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধনের অভিযোগ

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২২

কালকিনিতে সভাপতির কথামতো না চলায় অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধনের অভিযোগ
কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ
ম্যানেজিং কমিটির সভাপতির কথা না শোনায় ও তার মনপুতোভাবে না চলায় মাদারীপুরের কালকিনিতে সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে প্রতিহিংসায় বশবর্তী হয়ে ভিত্তিহীন দুর্নীতির অভিযোগ এনে একটি মানববন্ধন করেছে কলেজের একাংশের শিক্ষকরা। এ মানববন্ধনের ঘটনা নিয়ে উপজেলা জুড়ে সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে। আজ সোমবার সকালে কলেজ ক্যাম্পাসে এ মানববন্ধন করা হয়।
অভিযোগ সুত্রে জানা গেছে, সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ হাসানুল হক শিরাজী যোগদানের পর থেকেই কলেজটি শুনামের সঙ্গে পরিচালনা করে আসছেন। এবং তিনি কলেজে সুশৃঙ্খলা ফিরিয়ে আনতে অগ্রনী ভুমিকা পালন করেন। তবে বিগত দিনে করোনার সময় শিক্ষার্থী কমে যাওয়ায় কলেজ কর্তৃপক্ষের কিছুটা হলেও বিপাকে পড়তে হয়।
এদিকে কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক অবৈধভাবে নিজ ক্ষমতা বলে কলেজের প্রশাসনিক কর্মকান্ডে হস্তক্ষেপ, প্রতিষ্ঠানিক একাডেমিক বিষয়াদির ক্ষেত্রে সিধান্তের বিরোধিতা, প্রতিনিয়ত সভাপতির অবৈধ হস্তক্ষেপ অধ্যক্ষের প্রতি জোরপুর্বক চাপিয়ে দেয়া, প্রতিষ্ঠানিক রুটিন প্রনয়ন, শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ভর্তি ফি আদায়ে অধ্যক্ষকে চাঁপ প্রয়োগ, বোর্ডে বিশ্ববিদ্যালয়ের এমনকি অভ্যন্তরীন পরীক্ষাসমুহের কমিটি গঠনসহ অধ্যক্ষের এমপিওভুক্ত বিষয়গুলিতে অযাচিত হস্তক্ষেপসহ সকল বিষয় নিয়ে সভাপতি মীর গোলাম ফারুক তার নিজ পছন্দ অনুযায়ী সিধান্ত গ্রহন ও বাস্তবায়ন করার অপচেষ্টি চালান।
উপরক্ত কথা না শোনায় এবং তার সুবিধামত না চলায় সভাপতি মীর গোলাম ফারুক ক্ষিপ্ত হয়ে  অধ্যক্ষ হাসানুল হক শিরাজীর বিরুদ্ধে তার পক্ষের কলেজের একাংশের শিক্ষকদের দিয়ে বকেয়া বেতনের দাবি তুলে ও দুর্নীতির অভিযোগ চাপিয়ে দিয়ে এক মানববন্ধের আয়োজন করেন। এ মানববন্ধনে অংশগ্রহন করেন শিক্ষক কাজী কামরুজ্জামান, মুজিবুর রহমান, আজিজুল হক, আবুল হোসেন, আলমগীর হোসেন, রাহাত হোসেন ও গোলাম কিবরিয়া প্রমুখ।
অধ্যক্ষ হাসানুল হক সিরাজী চ্যালেজ্ঞ করে বলেন, সভাপতির অবৈধ সুবিদা আদায়ে আমি কোন প্রকার প্রশ্রয় না দেয়ায় আমার সাথে তার মত পার্থক্য সৃষ্টি হয়েছে। তাই ইতি মধ্যে সে আমার অফিস রুমের  সিসিটিভির সংযোগ বিছিন্ন করে দিয়েছে। আমি এ বিষয়গুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা ও কলেজের  ম্যানেজিং কমিটির সদস্যদেরকে জানিয়েছি। সভাপতির কথা মত কাজ করতে রাজি না  হওয়ায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ মানববন্ধন করিয়েছে। আমি এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

January 2023
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031