কুবিতে সাংবাদিক বহিষ্কারের ঘটনায় ইবিতে মানববন্ধন

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২৩

কুবিতে সাংবাদিক বহিষ্কারের ঘটনায় ইবিতে মানববন্ধন

ইবি প্রতিনিধি:

সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ইকবাল মনোয়ারের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও ক্যাম্পাসে মুক্ত সাংবাদিকতার চর্চা নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাংবাদিকরা। রোববার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে ইবি প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতি এ মানববন্ধন করে। এসময় ইকবালের বহিষ্কারাদেশ প্রত্যাহারে কুবি ভিসিকে শুক্রবার পর্যন্ত পাঁচ দিনের আল্টিমেটাম দেন আন্দোলনকারীরা। একইসাথে বহিষ্কারাদেশ প্রত্যহার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। এদিকে এ দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন ইবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা, সহ-সভাপতি রুমি নোমান, দপ্তর সম্পাদক মুঞ্জুরুল ইসলাম নাহিদ, ইবি সাংবাদিক সমিতির সভাপতি শাহেদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইমানুল সোহান, দপ্তর সম্পাদক তাজমুল হক জায়িম সহ অন্যান্য সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কুবি ভিসি ব্যক্তিগত আক্রোশের ফলে ইকবাল মনোয়ারকে বহিষ্কার করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। কুবি ভিসি দূর্নীতির পক্ষে সাফাই গাইবে আর সাংবাদিকরা তা লিখলেই তাদের বহিষ্কারের মতো নেক্কারজনক পদক্ষেপ গ্রহন করবে এটা আমরা মেনে নিবোনা। আমরা অন্যায়ের বিপক্ষে অতীতে কলম ধরেছি, বর্তমানেও ধরছি আর ভবিষ্যতেও কলম ধরবো৷ হামলা, মামলা দিয়ে আমাদের কলমকে বাধাগ্রস্থ করা যাবে না।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই কুবির মার্কেটিং বিভাগের নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন দুর্নীতির বিষয়ে বিতর্কিত মন্তব্য করেন। তিনি বলেন, ‘অনেকেই বলে দেশে দুর্নীতির কারণে উন্নয়ন হচ্ছে না। কিন্তু আমি বলব উল্টো কথা। দেশে দুর্নীতি হচ্ছে বলেই উন্নতি হচ্ছে।’ উপাচার্যের এমন বক্তব্য সংবাদে তুলে ধরায় ২ আগস্ট (বুধবার) ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কারাদেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930