কুলাউড়ায় ধাওয়া-পাল্টা ধাওয়া,কমলগঞ্জে শান্তিপূর্ণ ভোট,দুটিতেই নৌকা এগিয়ে

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

কুলাউড়ায় ধাওয়া-পাল্টা ধাওয়া,কমলগঞ্জে শান্তিপূর্ণ ভোট,দুটিতেই নৌকা এগিয়ে

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
আইনশৃঙ্খলা বাহিনীর চারস্তরের ব্যাপক নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়ে শেষ হলো মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচন। একই সাথে কেন্দ্র দখলকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যেদিয়ে জেলার কুলাউড়া পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণও সম্পন্ন হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) বিকাল ৪টা পর্যন্ত দুই পৌরসভার ভোট গ্রহণ শেষে সন্ধ্যা পর্যন্ত চলে ভোট গণনা। এতে দুই পৌরসভাতেই ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকের প্রার্থী বিশাল ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন বলে সূত্রে জানা যায়।

 

সকালে কমলগঞ্জ পৌরসভার মোট ৯টি ওয়ার্ডের ১০টি ভোটকেন্দ্রে ব্যালেটের মাধ্যমে শুরু হয় ভোটগ্রহণের আনুষ্ঠানিকতা। নাগরিকদের শান্তিপূর্ণ ভোট গ্রহণ নিশ্চিতে এরই মধ্যে প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে ম্যাজিষ্ট্রেট নিয়োগ,৩ প্লাটুন বিজিবি সদস্য,র‌্যাব,পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

 

কমলগঞ্জে পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ, আওয়ামীলীগ বিদ্রোহী ও বিএনপি প্রার্থীসহ ৪ জন, কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী সহ ৪৬ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন।

 

এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫০৯ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৮শত ৮৭ জন ও মহিলা ভোটারের সংখ্যা ৭ হাজার ১৮ জন।

 

এদিকে শনিবার একই দিনে মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা নির্বাচনে কেন্দ্র দখল করাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ ঘটনায় দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ভোট গ্রহণ বন্ধ রাখে কর্তৃপক্ষ। শনিবার দুপুর ২ টার দিকে ৫নং ওয়ার্ডে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় (উছলাপাড়া আংশিক, দক্ষিণবাজার ও দক্ষিণ রেলওয়ে কলোনী) কেন্দ্রে ঘটনাটি ঘটে। পরে পুলিশ এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 

কুলাউড়া পৌরসভার মোট ভোটার রয়েছেন ২০ হাজার ৭৩৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২৬৫ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৪৭২ জন।

 

কুলাউড়া পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সিপার উদ্দিন আহমদ (নৌকা) বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী কামাল উদ্দিন আহমদ জুনেদ,স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র শফি আলম ইউনুছ নারিকেল গাছ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী শাজান মিয়া জগ প্রতীকসহ মোট ৪ প্রার্থী মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন। কাউন্সিলার পদে ৩৩ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ডে ১৬ জনসহ মোট ৫৩ জন প্রার্থী নির্বাচনের ভোটযুদ্ধে লড়ছেন।