কুষ্টিয়ায় গ্রেফতার তিন নারী ‘জঙ্গি’ কারাগারে

প্রকাশিত: ১১:১২ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০১৭

কুষ্টিয়ায় গ্রেফতার তিন নারী ‘জঙ্গি’ কারাগারে

ডেস্ক রিপোর্ট : কুষ্টিয়ার ভেড়ামায়ায় নব্য জেএমবি সন্দেহে গ্রেফতার ৩ নারী সদস্যসহ ৫ ‘জঙ্গিকে’ নাটোরের আদালতে হাজির করা হয়। শুনানি শেষে একজনের রিমান্ড মঞ্জুর করে বাকিদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

বুধবার দুপুরে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রবিউল ইসলাম এ আদেশ দেন।

রিমান্ডে পাঠানোর শহিদুল ইসলাম নাটোরের গুরুদাসপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের খবির উদ্দিনের ছেলে। তাকে ৩ দিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করা হয়।

মামলার অপর আসামিরা হলেন কুষ্টিয়ার ভেড়ামারার মাহমুদা খাতুন সুমাইয়া, ডালিয়ারা খাতুন কলি, জাহানারা আখতার তিথি এবং নাটোর সদর উপজেলার চাঁদপুর এলাকার শহিদুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, গত ১ জুলাই জঙ্গি কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে কুষ্টিয়ার ভেড়ামারা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে সুমাইয়াসহ আরও দুই নারীকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাস, জঙ্গিবাদ ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়।

অপরদিকে গত ১ আগস্ট নাটোরের গুরুদাসপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের খবির উদ্দিনের ছেলে শহিদুল ইসলামকে এবং ১৩ জানুয়ারি নাটোর সদর উপজেলার চাঁদপুর এলাকা থেকে শহিদুল ইসলাম নামে আরেকজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক তথ্যের ভিত্তিতে দায়েরকৃত সন্ত্রাস, জঙ্গিবাদ ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাদের আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই আসামী শহিদুল ইসলামের ৭ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক শুনানী শেষে শহিদুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ছড়িয়ে দিন