ঢাকা ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ ১৪৪৫ হিজরি

কুড়িগ্রামের উলিপুরে ভূমিহীনদের মানববন্ধন

abdul
প্রকাশিত জানুয়ারি ১০, ২০২২, ০৮:১৪ পূর্বাহ্ণ
কুড়িগ্রামের উলিপুরে ভূমিহীনদের মানববন্ধন

 

 

ফিরোজ কবির কাজল, বিশেষ প্রতিনিধিঃ কুড়িগ্রাম উলিপুরে ভূমিহীনদের মানববন্ধন।কুড়িগ্রামের উলিপুরে ৯জানুয়ারি (রবিবার) সকাল ১১টায় হাতিয়া ইউনিয়নের প্রায় দেড় শতাধিক ভূমিহীন পরিবার বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি উলিপুর উপজেলা শাখা ও হাতিয়া ভূমিহীন সমিতির ব্যানারে জিরো পয়েন্টে (গবা মোড়) মানববন্ধন করে।

 

 

ভূমিহীনদের দাবী খাস জমি অবমুক্ত করে আমাদের পুনর্বাসন করা হোক।

 

ভূমিহীনদের পক্ষে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্ষেত মজুর কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপজেলা শাখার সভাপতি দেলোয়ার হোসেন, সিপিবি’র কুড়িগ্রাম জেলা কমিটির সাধারন সম্পাদক নুর মোহম্মদ আনছার আরী, উলিপুর উপজেলার বাসদের সমন্বয়ক সাঈদ আকতার আমীন, হাতিয়া গণহত্যায় শহীদ পরিবারের সদস্য ভূমিহীন সোলদার ও আসমা বেগম।

 

 

এরপর বাংলাদেশ সরকারের কাছে ভূমিহীনরা জায়গার দাবী করে একটি মিছিল নিয়ে সহকারী কমিশনার (ভূমি), উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত প্রদান করেন।

 

 

 

মানববন্ধনে অংশ নেয়া অনন্তপুর বাধের উপর আশ্রয় নেয়া ভূমিহীন মুক্তা, মেসের, ফুলমিয়া, হালিমা ও ছাবিরণরা জানান, ব্রহ্মপুত্রের ভাঙ্গনে বারবার দিশেহারা হয়ে পড়ি, আমাদের চাষাবাদেরও কোন জমি নাই, গায়ে গতরে খেটেই বাঁচি। ১৫ বছর থেকে বাধের উপর ও জমি ভাড়া করে বাৎসরিক চুক্তিতে ঘর-বাড়ি করে থাকি। কখনো কখনো আমাদের জায়গার মালিকরা বের করেও দেয়, এমন অবস্থায় ঢাকাতেও বাঁচার জন্য চলে যেতে হয়।

 

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম রাসেল জানান, ভূমিহীনদের ঘর বিতরণের সরকারী প্রজেক্টটি চলমান, এ অবস্থায় সরকারি জায়গা উদ্ধার করে প্রকৃত ভূমিহীনদের জন্য বন্দোবস্থের ব্যবস্থা করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30