কেএনএফ মাথাচাড়া দিচ্ছে, প্রয়োজনে অভিযান চালাবে সেনাবাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২৪

কেএনএফ মাথাচাড়া দিচ্ছে, প্রয়োজনে অভিযান চালাবে সেনাবাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী
সিনিয়র প্রতিবেদকঃ
বান্দরবানের রুমা ও থানচিতে ৩ ব্যাংকে ডাকাতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইদানিংকালে আমরা দেখছি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) আবারও মাথাচাড়া দিচ্ছে।
এরই মধ্যে পুলিশ ও বিজিবি অভিযান শুরু করেছে। প্রয়োজন হলে সেনাবাহিনীও অভিযানে যোগ দেবে।
বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইদানিংকালে আমরা দেখছি কুকি-চিন আবার মাথাচাড়া দিচ্ছে। রুমাতে সাবস্টেশন বন্ধ করে তারা সোনালী ব্যাংকে যায়। সেইসময় পুলিশ এবং শৃঙ্খলার দায়িত্বে যারা ছিলো তারা তারাবির নামাজ পড়ছিল।
আজকে থানচিতে কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকেও ডাকাতির চেষ্টা করেছে। এটা প্রতিরোধে যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন, সব ব্যবস্থা নেওয়া হবে। সব বিষয় দেখা হচ্ছে।’
আসাদুজ্জামান খান কামাল বলেন, কুকি-চিনের বিরুদ্ধে পুলিশ ও বিজিবি অভিযান চলছে। প্রয়োজনে সেনাবাহিনীও যোগ দেবে।
এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। ব্যাংকটির ম্যানেজারকেও তুলে নেওয়া হয়েছে। এর ১৬ ঘণ্টা পর আজ বেলা ১টার দিকে থানচির সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে।
থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন গণমাধ্যমকে বলেন, ‘আজ বুধবার বেলা ১টার পর থানচির সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে।
প্রাথমিকভাবে জানা গেছে, সোনালী ব্যাংক থেকে ১৩ লাখ টাকার বেশি লুট হয়েছে। তবে কৃষি ব্যাংক থেকে লুট হওয়া টাকার পরিমাণ জানা যায়নি।’

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930