ঢাকা ১৪ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


ক্যান্টনমেন্ট থানা আওয়ামীলীগের এক সংগ্রামী নেতা আবু সাঈদ খান

redtimes.com,bd
প্রকাশিত জানুয়ারি ৫, ২০২১, ০২:২৩ অপরাহ্ণ
ক্যান্টনমেন্ট থানা আওয়ামীলীগের এক সংগ্রামী নেতা আবু সাঈদ খান

সানজিদা তমা 

ক্যান্টনমেন্ট থানা আওয়ামীলীগের এক সংগ্রামী নেতা আবু সাঈদ খান । প্রবাসের সফল ব্যবসায়িক জীবনকে পেছনে ফেলে দীর্ঘদিন ধরে তৃণমূলে দলের জন্য কাজ করছেন তিনি ।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গভীর অনুরাগী আবু সাঈদ খান ছাত্র জীবন শেষে জীবিকার প্রয়োজনে ইতালি চলে যান । সেখানে গিয়ে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু পরিষদ গড়ে তোলেন । বর্তমানে তিনি বাংলাদেশে অবস্থান করছেন । ক্যান্টনমেন্ট আওয়ামীলীগে কাজ করছেন অনেকদিন ধরে । তিনি ক্যান্টনমেন্ট থানা আওয়ামীলীগের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন । বিশেষ করে সাবেক মন্ত্রী সাহারা খাতুনের তিনি ছিলেন অত্যন্ত স্নেহধন্য ।

 

শিক্ষা অনুরাগী আবু সাঈদ খান ফুল ব্রাইট স্কুলের প্রতিষ্ঠাতা ।
আবু সাঈদ খান মিডিয়াতেও কাজ করছেন অনেক দিন ধরে । সম্প্রতি শ্রেষ্ঠ অভিনেতা ও অভিনেত্রী এওয়ার্ড জয় করেছেন আবু সাঈদ খান এবং অভিনেত্রী ফারজানা ছবি ।
সিনেমেকিং ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাসটিভেল’২০২০ এ এম সাখাওয়াৎ হোসেন’র ” জয়নগরের জমিদার ” চলচ্চিত্রে অভিনয়ের জন্য তারা এ সম্মানে ভূষিত হলেন। সেমন্তী মিউজিক এর ব্যানারে নির্মিত নারী বিদ্রোহের পটভূমিতে এ মুভিটি গত বছর ইতালীর রোমে প্রিমিয়ার শো হয়ে, চলতি বছরের জানুয়ারীতে সারাদেশে মুক্তি পেয়ে বিকল্প ধারার মুভি হিসেবে বেশ আলোচনায় আসে। আমরা “জয়নগরের জমিদার ” মুভির সার্বিক সাফল্যেকে পরিশ্রম আর মেধা চর্চার ফসল হিসাবে ধরে নিয়ে সামনে এগিয়ে চলেছি। অভিনেতা হিসেবে আন্তর্জাতিক উচ্চতায় আসিন হলেন জয়নগরের জমিদার খ্যাত অভিনেতা আবু সাঈদ খান। এই চলচ্চিত্রে নাম ভূমিকায় দক্ষতার সাথে অভিনয় করে
দর্শকের নজর কাঁড়তে সমর্থ হয়েই তার খ্যাতি থেমে থাকেনি। আজ জয়নগরের জমিদার ছবিটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নমিনেশন পাওয়াই প্রমান করে তিনি গল্পকে সৃজনশীলতার সাথে টেনে নিতে পেরেছিলেন বলেই চলচ্চিত্র বোদ্ধাগন একে নমিনেশন দেবার কথা ভাবতে পেরেছেন। আসন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিচ্ছে, দক্ষিন এশিয়ার দেশ গুলোর মধ্যে ঃ ভারত,চীন,ইন্দোনেশিয়া,ইরান,ইসরায়েল,প্যালেষ্টাইন,পাকিস্তান,ফিলিপাইন,দক্ষিন কোরিয়া,তুরস্ক,কাজাখিস্তান,সিরিয়া,সংযুক্ত আরোব আমিরাত,উজবেকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।

আমরা এই সংগ্রামী রাজনীতিবিদ ও মিডিয়া ব্যক্তিত্বের সাফল্য কামনা করি ।

 

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031