কয়েক দফায় ভূমিকম্পে কাঁপলো সিলেট

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, মে ২৯, ২০২১

কয়েক দফায় ভূমিকম্পে কাঁপলো সিলেট

 

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী :
সিলেটে প্রথমে দুই দফায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। শনিবার (২৯ মে) সকাল ১০টা ৩৭ মিনিটে প্রথম ও ১০টা ৫১ মিনিটে দ্বিতীয় ভূমিকম্প অনুভূত হয়।

এরপর আবার প্রায় ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে আরো তিনবার ভূমিকম্পে কেঁপে উঠে সিলেট। গণমাধ্যম সূত্রে জানা যায়, সিলেট আবহাওয়া অফিস তাৎক্ষণিকভাবে ভূমিকম্পের উৎপত্তিস্থল ও রিখটার স্কেলের মাত্রা জানাতে পারেনি। ভূমিকম্পে সিলেটের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

ঢাকা আবহাওয়া ও ভূমিকম্প অফিসের প্রধান আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম বলেন, শুধুমাত্র সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। এর উৎপত্তিস্থল ও রিখটার স্কেলের মাত্রা কত ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

সিলেট আবহাওয়া ও ভূমিকম্প অফিসের উচ্চ পর্যবেক্ষক মাহমুদুল হাসান সোহেল বলেন, সিলেটে দুফায় ভূমিকম্প অনুভূত হয়েছে। আমরা সব ডাটা ঢাকায় পাঠিয়েছি। তারা বিষয়টি বিশ্লেষণ করে জানাবেন। তবে তাৎক্ষণিকভাবে ভূমিকম্পে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। জাগো নিউজ

সিলেট নগরীর বালুচর এলাকার বাসিন্দা তামান্না আক্তার জানান , আমরা বাসার ভিতরেই ছিলাম হঠাৎ ভূমিকম্প অনুভব করেন। পরক্ষনেই পরপর আবারো তিনবার ভূমিকম্প অনুভূত হলে সবাই বাসা থেকে বের হয়ে রাস্তায় অবস্থান করেন । এসময় নিরাপদ আশ্রয়ে যেতে মানুষ বাসা থেকে বের হয়ে পড়েন । তবে ভূমিকম্পের তীব্রতা কতটুকু ছিল তা এখনো জানা যায়নি।

ছড়িয়ে দিন