খালেদার বাসভবন ঘিরে পুলিশের অধিক সতর্কতা

প্রকাশিত: ৭:৩৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৫

খালেদার বাসভবন ঘিরে পুলিশের অধিক সতর্কতা

এসবিএন ডেস্ক:
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ও এর আশপাশের এলাকায় মঙ্গলবার সকাল থেকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মােতায়ন করা হয়েছে।

জানা গেছে, ক্ষমতাসীন আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের মিছিলকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এ বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।

সূত্র জানায়, মুক্তিযুদ্ধ নিয়ে খালেদা জিয়ার বক্তব্যকে কেন্দ্র করে তাকে গ্রেফতারের দাবীতে নৌমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল চেয়ারপারসনের গুলশান বাসভবন অভিমুখে যাওয়ার কর্মসূচি রয়েছে।

এছাড়া আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ কর্মসূচিও রয়েছে এদিন।

গত ২১ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের এক সমাবেশে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করেন বেগম খালেদা জিয়া।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে ‘বিতর্কিত’ বক্তব্য দেওয়ার অভিযোগে ক্ষমতাসীনরা খালেদার বাড়ির সামনে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেন।

খালেদা জিয়া ওই সমাবেশে বলেন, ‘আজকে বলা হয় এত লাখ শহীদ হয়েছে, এটা নিয়েও অনেক বিতর্ক আছে।

তিনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হত না।’

খালেদা জিয়ার এ বক্তব্যের প্রতিবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ও পুত্র সজীব ওয়াজেদ জয়ও এক ফেসবুক স্ট্যাটাসে খালেদা জিয়ার বাসার সামনে বিক্ষোভ করার আহ্বান জানান।

গত শনিবার ফেসবুক পেজে জয় লেখেন, ‘আমি সবাইকে আহ্বান জানাচ্ছি খালেদা জিয়ার বাড়ির সামনে প্রতিবাদ জানাতে।

বিএনপি এবং তাকে দেখান যে, তার পাকিস্তানী প্রভুরা এবং জামায়াতি পোষা গুণ্ডারা আমাদের ভাই ও বোনদের যেভাবে হত্যা করেছিল সেই স্মৃতি অপপ্রচার চালিয়ে মুছে ফেলা যাবে না।’