খালেদা জিয়ার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১০ ডিসেম্বর

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৫

খালেদা জিয়ার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১০ ডিসেম্বর

এসবিএন ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১০ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদ্দার বৃহস্পতিবার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ও জেরার জন্য নতুন এ দিন ধার্য করেন।

বেগম খালেদা জিয়া অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, জয়নুল আবেদীন মেজবাহ ও তাহেরুল ইসলাম তৌহিদ হাজিরা দেন।

আদালতে সাক্ষ্য দেন সোস্যাল ইসলামী ব্যাংকের এসইভিপি জিয়াউদ্দিন এম ঘুর্নি, ডাচ বাংলা ব্যাংকের সিনিয়র অফিসার কামরুজ্জামান, দুদকের কনস্টেবল মনজুরুল হক ও সিরাজউদ্দিন। জেরা করেন খালেদা জিয়ার আইনজীবী ও অন্য আসামির আইনজীবীরা। তাদের জেরা শেষে আদালতে সাক্ষ্য দেন দুদকের সহকারী পরিচালক নাজমুল হাসান।

এদিকে খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার যে সাক্ষ্য নেয়া হয়েছে তা বাতিল চেয়ে আপিল বিভাগে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছে বলে অপর একটি আবেদন দাখিল করেন তার আইনজীবীরা।