খালেদা জিয়ার শারিরীক অবস্থা খুবই খারাপ: বোন সেলিমা ইসলাম

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

খালেদা জিয়ার শারিরীক অবস্থা খুবই খারাপ: বোন সেলিমা ইসলাম

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: খালেদা জিয়ার উন্নত চিকিৎসা খুবই প্রয়োজন জানিয়ে তাঁর সেজ বোন সেলিমা ইসলাম বলেছেন, ‘ওনার শরীর এতই খারাপ যে এই মুহূর্তে যদি ওনাকে উন্নত চিকিৎসা দেয়া না হয়, তাহলে উনার যে কী হবে সেটা বলতে পারছি না। আমাদের একটা আবেদন তাঁর উন্নত চিকিৎসার জন্য তাঁকে মুক্তি দেয়া হোক।’ তিনি বলেন, ‘খালেদা জিয়ার বিছানা থেকে বাথরুম দুই-তিন হাত জায়গা হবে, তাতেও যেতে ২০ মিনিট সময় লাগে। এখানে যেই চিকিৎসা হচ্ছে- তাতে তাঁর শারীরিক কোন উন্নতি হচ্ছে না। আজকেও ফাস্টিং সুগার ১৪-১৫ ছিল।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকের তিনি এসকল কথা বলেন।

খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা বিবেচনা করে তাঁর উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে মুক্তি দাবি করেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই খারাপ যে, তিনি উঠে দাঁড়াতে পারেন না। হাঁটতেও পারেন না। একটু হাটলে আবার তাকে বিশ্রাম নিতে হচ্ছে। এমতাবস্থায় সরকারের কাছে আমরা তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করছি। আজকে দুই বৎসর যাবৎ খালেদা জিয়া কারান্তরীণ আছে। যখন তিনি কারাগারে গিয়েছেন, তখন তার শারীরিক যে অবস্থা ছিল এখন সেই অবস্থায় নেই। তখন সে হেটে চলে বেড়াতো, এখন সে ৫ মিনিটও দাঁড়াতে পারে না।’ ‘আজকে তাঁর শরীর খুবই খারাপ ছিল। সে শ্বাসকষ্টে ভুগছে। একদম কথাই বলতে পারছেন না। সে উঠে ৫ মিনিটে তো দাঁড়াতে পারছেন না। বাঁ হাতটা সম্পূর্ণভাবে বেঁকে গেছে। এখন ডান হাতটা বেঁকে যাচ্ছে। খেতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। গায়ে জ্বর ও প্রচণ্ড ব্যাথা। গায়ে হাত দেয়া যাচ্ছে না। গায়ে হাত দিলেই সে চিৎকার করছে। এই অবস্থায় মানবিক দিকটা চিন্তা করে ওনার মুক্তি দাবি করছি আমরা।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তাঁর মুক্তির জন্য আমরা এখনো আবেদন করিনি। আমরা জাতির কাছে আবেদন করছি, জনতার কাছে আবেদন করছি যে, ওনার জন্য দোয়া করবেন।

এর আগে বিকেল সোয়া তিনটার দিকে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে প্রবেশ করে তার পরিবারের পাঁচ সদস্য। পরিবারের বরাত দিয়ে চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার জানান, স্বজনদের মধ্যে ছিলেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, বেয়াইন (ছোট ছেলে কোকোর শাশুড়ি) মোকরেমা রেজা, ভাগ্নি শাহিনা জামান খান, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাবি মিসেস কানিস ফাতিমা ও ছোট ভাই শামীম ইস্কান্দারের স্ত্রী ।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031