খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের কোন বিকল্প নেই

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, মে ২, ২০১৯

খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের কোন বিকল্প নেই



মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ডাঃ এ জেড এম জাহিদ হাসান বলেছেন দেশমাতা খালেদা জিয়াকে কারাগারের বন্দিদশা থেকে মুক্ত করতে আন্দোলনের কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার (২মে) দুপুরের দিকে মৌলভীবাজার জেলা বিএনপির নবগঠিত কমিটির প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে দলীয় নেতাদের সামনে তিনি এই মন্তব্য করেন।

মৌলভীবাজার জেলা বিএনপির আয়োজনে শহরের পৌর জনমিলন কেন্দ্রে জেলার নবগঠিত কমিটির প্রথম সভায় জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজান এর  পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা: এ জেড এম জাহিদ হাসান,বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা: সাখাওয়াত হাসান জীবন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন নির্বাচনের আগের দিন সন্ধ্যা থেকে নির্বাচন শুরু হওয়ায় এখন আর মানুষ ভোটে যায়না। নির্বাচনে এখন জনগণের আস্থা নেই। এর অন্যতম উৎকৃষ্ঠ উদাহরণ উপজেলা নির্বাচনসহ অন্যান্য নির্বাচন। তাই ভোটারের উপস্থিতি আর ভোট কাস্টিং পাসেন্টিজও হতাশাজনক। খুন,গুম,ধর্ষণ,মিথ্যা মামলা,হামলা,রাহাজানি,ব্যাংক ডাকাতি,উন্নয়নের নামে লুটপাঠ, শিক্ষাব্যবস্থা,গণমাধ্যম,আদালত ও বিচার বিভাগ দখল,গণতন্ত্র ও মানুষের বাক স্বাধীনতাও হরনকারী ভোট চোর জালিম সরকারের বিরুদ্ধে মানুষের নূন্যতম আস্থা নেই। একারনেই মাঠ পর্যায়ে বিএনপির গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা বেড়েছে। এটা ধরে রাখতে হবে। সকল ভেদাভেদ ভূলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে রাজপথে আন্দোলন সংগ্রামের কোন বিকল্প নেই। তিনি বলেন সংগ্রাম আন্দোলন ছাড়া কোন দিনও কোন স্বৈরশাসকের পথন ঘটনো সম্ভব হয়নি। বিশেষ অতিথির বক্তব্যে ডা: সাখায়াত হাসান জীবন বলেন দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে মিথ্যা সাজানো মামলায় কারাঅন্তরীণ রাখা হয়েছে। নানা ষড়যন্ত্র আর কুট কৌশল করে তারেক জিয়াকেও দেশে আসতে দেওয়া হচ্ছেনা। তিনি বলেন আওয়ামীলীগ ও শেখ হাসিনার হাতে দেশ,জনগণ ও গণতন্ত্র আজ অনিরাপদ। দেশের এই সংকটাপন্ন অবস্থা থেকে মুক্ত করতে হলে আন্দোলন ছাড়া কোন বিকল্প নেই। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জেলা বিএনপির সম্মানিত সদস্য হাজ্বি মুজিবুর রহমান চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি  মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ফয়জুল করিম ময়ুন,জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু, অ্যাডভোকেট আবেদ রাজা, মৌলভী আবদুল ওয়ালী সিদ্দিকী, মোয়াজ্জেম হোসেন মাতুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো: হেলু মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাহ উর রহমান, আলহাজ্ব মতিন বক্স, অর্থবিষয়ক সম্পাদক মনোয়ার আহমদ রহমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক আকিদুর রহমান সোহান, জেলা বিএনপির সদস্য ও সাবেক কুলাউড়া পৌর মেয়র কামাল উদ্দিন আহমেদ জুনেদ, আবুল হাফিজ, আইনুল হক মিনু, জিতু মিয়া, গোলাম কিবরিয়া শফি, মাস্টার দুরুদ আহমদ, ইয়াকুব আলী ও  নুরুল আলম সিদ্দিকী প্রমুখ। সভায় নবগঠিত জেলা কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সভা শেষে আন্দোল সংগ্রামে আহত, নিহত ও বেগম খালেদা জিয়াসহ অসুস্থ নেতাকর্মী  দেশ ও  জাতীর কল্যাণে দোয়া করা হয়।

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার