খালেদা জিয়ার জামিন নিয়ে এখন ভাবছে না সরকার : আইন মন্ত্রী

প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

খালেদা জিয়ার জামিন নিয়ে এখন ভাবছে না সরকার : আইন মন্ত্রী

আইন মন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়ার জামিন নিয়ে এখন ভাবছে না সরকার ।
তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত তার (বেগম জিয়া) জামিনের আবেদন নাকচ করে দিয়েছে। এখানে সরকারের কিছু করার নেই।
খালেদা জিয়াকে সাজা দিয়েছে আদালত এবং তিনি সাজা ভোগ করছেন এ কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, ‘এটা রাজনৈতিক মামলা নয়। কারণ মামলাটি দায়ের করা হয়েছিল তত্ত¡াবধায়ক সরকারের আমলে। আওয়ামী লীগ সরকারের আমলে নয়।’
আনিসুল হক আজ বুধবার দুপুরে সচিবালয়ে তার কর্যালয়ে পাবনা জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের কাছে সমিতির বই-পুস্তক ক্রয় বাবদ ৩০ লাখ টাকার অনুদান মঞ্জুরীপত্র হস্তান্তর অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
একই অনুষ্ঠানে, আইনমন্ত্রী হিসেবে ১৯৮৮ সালে চট্টগ্রামের লালদীঘিতে আওয়ামী লীগের জনসভায় ২৪ জনকে গুলি করে হত্যা এবং ২০০১ সালে ঢাকায় সিপিবি’র সমাবেশে বোমা হামলায় দায়েরকৃত হত্যা মামলার রায়ের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, এ দুটি মামলার বিচারের মাধ্যমে আবারও প্রমাণিত হলো, অপরাধীরা কেউই আইনের উর্ধ্বে নয়, তাদের যতই ক্ষমতা থাকুক।
আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে প্রত্যেকটা অপরাধ ও অন্যায়ের বিচার হবে। তিনি বলেন, ‘দীর্ঘদিন দেশে বিচারহীনতার যে সংষ্কৃতি চালু ছিল,তা এখন এখন গত’।
মন্ত্রী বলেন, সাময়িকভাবে ক্ষমতার দাপট দেখিয়ে হয়তো কেউ কিছুদিনের জন্য আইনের উর্দ্ধে আছেন বলে একটা ‘ইলিউশন’ বা ভ্রান্ত ধারণার মধ্যে থাকতে পারেন। কিন্তু অপরাধীদের শেষ পর্যন্ত আইনের আওতায় আসতেই হবে।
আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার ও যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা এ সময় উপস্থিত ছিলেন।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031