গভর্নরের সঙ্গে কথা বলেই ব্যবস্থা নেবেন অর্থমন্ত্রী

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৬

গভর্নরের সঙ্গে কথা বলেই ব্যবস্থা নেবেন অর্থমন্ত্রী

এসবিএন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের সঙ্গে কথা বলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরির ঘটনায় গভর্নর ড. আতিউর রহমানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে চরম ক্ষোভ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠককালে আতিউরের বিরুদ্ধে কথা বলার সময় মন্ত্রী প্রচণ্ড উত্তেজিত হয়ে পড়েন বলে সূত্র জানায়। অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে বলেন, তিনি এতোটা স্পর্ধা পেলেন কোথা থেকে। এতবড় একটি ঘটনা ঘটে গেল তবুও তিনি আমাদেরকে জানানোর প্রয়োজন বোধ করলেন না। এ ব্যাপারে অবশ্যই একটি বিহিত হতে হবে।

এদিকে মুহিত যখন উত্তেজিত গভর্নর সম্পর্কে নালিশ করছিলেন তখন একদম চুপ ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি। এজেন্ডায় নতুন বিষয় চলে আসায় এ বিষয়টি আর সামনে এগোয়নি।

মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এখন বিদেশ সফরে রয়েছেন। আমি তার দেশে ফেরার অপেক্ষায় রয়েছি। তিনি দেশে ফিরলেই আমি তার সঙ্গে কথা বলবো এবং এরপরই যা হওয়ার হবে। এর বেশি আর কোন কমেন্ট নেই।’

আজ বিকাল ৪ টায় ভারত থেকে গভর্নরের দেশে ফেরার কথা রয়েছে। তবে কবে গভর্নরের সঙ্গে কথা বলবেন এই প্রশ্নের উত্তরে বেশ উত্তেজিক স্বরে অর্থমন্ত্রী বলেন, আগামীকাল (মঙ্গলবার) অথবা পরশু (বুধবার) কথা হতে পারে। সে দেশে ফিরুক, তারপর কথা হবে।’

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2022
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031