গাজীপুরে লিনেক্স ও বেঙ্গল মোবাইল ফোন ফ্যাক্টরির উদ্বোধন করলেন মোস্তাফা জব্বার

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২২

গাজীপুরে লিনেক্স ও বেঙ্গল মোবাইল ফোন ফ্যাক্টরির উদ্বোধন করলেন মোস্তাফা জব্বার
গাজীপুর প্রতিনিধি : লিনেক্স ও বেঙ্গল মোবাইল তাদের ডিলারদের নিয়ে আয়োজন করে লিনেক্স ও বেঙ্গল মোবাইলের ফ্যাক্টরি গ্র্যান্ড ওপেনিং। রাজধানীর অভিজাত একটি হোটেলে জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এবং বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম, এমপি।
এছাড়াও উপস্থিত ছিলেন লিনেক্স ইলেকট্রনিক্স বাংলাদেশ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর হুমায়ূন কবির বাবলু, চিফ অপারেটিং অফিসার (সিওও) ইঞ্জিনিয়ার নাহিদুল ইসলামসহ গ্রুপের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা ও মোবাইল ফোন পরিবেশকরা।
উদ্বোধনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার বলেন, দেশের উৎপাদিত মোবাইল ফোন দেশের নিজস্ব বাজারের চাহিদা প্রায় শতভাগ মিটিয়ে এখন দেশের বাইরে রপ্তানি হচ্ছে।
আমাদের ছেলেমেয়েরা দক্ষতার সাথে এসব তৈরি করছে। এর মাধ্যমে যেমন আমাদের দেশে কর্মসংস্থানের তৈরি হচ্ছে তেমনি আমরা একটা নতুন মাইলফলকের দিকেও যাচ্ছি।
বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান ও নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ মোরশেদ আলম বলেন, বর্তমান সরকারের একান্ত প্রচেষ্টা এবং উৎপাদনবান্ধব নিয়মনীতির কারণে দেশে মোবাইল শিল্পের বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে।
একটা সময় ছিল যখন মোবাইলফোন আমদানি করতে হত। এখন দেশেই মোবাইল সেট তৈরি হচ্ছে। লিনেক্স মোবাইলের ফ্যাক্টরি থেকে প্রতি মাসে ২ লাখ হ্যান্ডসেট তৈরি হবে। এর পাশাপাশি দেশে বহু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।
উল্লেখ্য, লিনেক্স ইলেকট্রনিক্স বাংলাদেশ লিমিটেড বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর একটি অঙ্গপ্রতিষ্ঠান। গাজীপুরের ডোমনা কাশিমপুরে অবস্থিত নতুন এই মোবাইল ফোন সংযোজন কারখানার মোট আয়তন চল্লিশ হাজার স্কয়ার ফুট।
প্রতিমাসে কারখানার উৎপাদন ক্ষমতা প্রায় দুই লাখ এবং এখানে কর্মসংস্থান হয়েছে ৪০৪ জনের।

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031