গাজীপুর এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০১৮

গাজীপুর এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ঘোষিত ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

রাত পৌনে ১২টা পর্যন্ত ৪১৬টি কেন্দ্রের মধ্যে ১০৯টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে নৌকা প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম ৯৩ হাজার ৭৬৫ ভোট পেয়ে তাঁর প্রধান প্রতিদ্বন্ধী বিএনপির প্রার্থী থেকে এগিয়ে রয়েছেন।
জাহাঙ্গীর আলমের নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপির হাসান উদ্দিন সরকার এই ১০৯টি কেন্দ্রের ফলাফলে ধানের শীষ প্রতীক নিয়ে ৫৩ হাজার ৫৩৮ ভোট পেয়েছেন।
গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল আজ রাত পৌনে ১২টা পর্যন্ত ঘোষিত ফলাফলে এই তথ্য জানিয়েছেন। গাজীপুরের বঙ্গতাজ মিলনায়তনে সিটি নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন করা হচ্ছে।
নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, এই নির্বাচনে মোট ভোট কেন্দ্র ছিল ৪২৫টি। এর মধ্যে অনিয়মের কারণে নির্বাচন কমিশনের নির্দেশে ৯টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। স্থগিত ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৯৫৯।
নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, আগামীকাল সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে এই সিটি নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।
৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশন গঠিত। এবার এই সিটিতে ৬টি কেন্দ্রে ইভিএম-এ ভোট নেয়া হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনে ২০১৩ সালের নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছিলেন এম এ মান্নান। এবার দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে তাকে বাদে দিয়ে বিএনপি প্রার্থী করে প্রবীণ নেতা হাসান সরকারকে।

অন্যদিকে গতবার প্রার্থী হতে চেয়েও দলের সমর্থন না পাওয়া সাবেক ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর এবার দলীয় মনোনয়ন বাগিয়ে নেন।

নির্বাচন কমিশন দাবি করেছে, ৪১৬টি কেন্দ্রে ‘কোনো ধরনের অনিয়ম ছাড়াই সুষ্ঠু ও নিরপেক্ষ’ নির্বাচন হয়েছে।

১১ লাখ ৩৭ হাজার ভোটারের এ সিটির ৪২৫টি ভোট কেন্দ্রে মঙ্গলবার সকাল ৮টায় একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

এরপর কেন্দ্রে কেন্দ্রে শুরু হয় গণনা। যেসব কেন্দ্রের গণনা শেষ হচ্ছে, জেলা শহরের বঙ্গতাজ মিলনায়তনে বসে তা ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

তবে বিএনপি অভিযোগ করেছে, শতাধিক কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ‘জাল ভোটের মহোৎসব’ চলেছে গাজীপুরে।