গাজীপুর সিটি করপোরেশনে এখন ভারপ্রাপ্ত মেয়র কিরণ

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

গাজীপুর সিটি করপোরেশনে এখন ভারপ্রাপ্ত মেয়র কিরণ

 

রাকিব হাসান, গাজীপুর সদর প্রতিনিধিঃ গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছে স্থানীয় সরকার। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম আজ বিকেল ৪টায় মন্ত্রণালয়ের নিজ কক্ষে এ ইস্যুতে কথা বলেন।

 

গাজীপুর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে মনোনীত করা হয়েছে বলে জানা যায়। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগ এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

 

 

প্রজ্ঞাপনে বলা হয়, ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯-এর ধারা ২০(২)-এর বিধানমতে গাজীপুর সিটি করপোরেশনের নিম্নলিখিত কাউন্সিলরগণের সমন্বয়ে তিন সদস্যবিশিষ্ট একটি মেয়রের প্যানেল মনোনীত করা হলো।’

 

 

প্যানেল মেয়রের তিন সদস্য হলেন- ৪৩নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আবদুল আলীম মোল্লা ও ২৮, ২৯, ৩০নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়েশা আক্তার।

 

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, মন্ত্রণালয় থেকে গাজীপুর সিটি করপোশেনের প্যানেল মেয়র গঠন করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই তালিকায় প্রথমে যার নাম আসবে, তিনিই ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন। তার অনুপস্থিতিতে দ্বিতীয় জন, পর্যায়ক্রমে তৃতীয়জন দায়িত্ব পালন করবেন।

 

এর আগে মেয়র জাহাঙ্গীর ঘরোয়া আয়োজনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি বক্তব্য দিলে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ফেসবুকে ভাইরাল হওয়া চার মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, হেফাজতের প্রয়াত নেতা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে তার সখ্য ও রাষ্ট্রীয় দুটি সংস্থা নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করছেন মেয়র জাহাঙ্গীর।

ছড়িয়ে দিন