গাজীপুর-৩ আসনঃ নতুন সূর্যোদ্বয়ের দ্বারপ্রান্তে

প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

গাজীপুর-৩ আসনঃ নতুন সূর্যোদ্বয়ের দ্বারপ্রান্তে
সদরুল আইন:
অমিত সূর্যের জন্য অপেক্ষা।শিশির শুভ্র নতুন সকালের জন্য প্রার্থনা।আশাহত মানুষের চাতক কাফেলার পালকে যোগ হওয়ার মাধবী মাহেন্দ্রক্ষণ।
গোলাপ ফুটবে বলে আঁধারের মাঝে লীন হওয়া জীবনের পঙ্কিলতা থেকে শুভ্র বসন্তের অনুরণনে সিক্ত হওয়ার শুভ মূহুর্ত।স্বপ্নীল সময়কে ছুঁয়ে দেখার জন্য জনম জনমের তীব্র আকাঙ্খা।
জীবন নদীর তীরে যে গোলাপ ফুটবে বলে এতদিনের প্রহর গোনা,সোনালী সময় জীবনকে ছুঁয়ে যাবে বলে আশার প্রদ্বীপ হয়ে জ্বলতে গিয়ে জীবনে জড়িয়ে যাওয়া যে হতাশা।ইতিহাসের কলঙ্কিত অধ্যায় পেরিয়ে আশার রৌদ্রকরোটিতে থরে থরে সাজানো স্বপ্ন এবার সত্যের স্পর্শে বাগ্ময় হতে চলেছে।
সুদীর্ঘ পথের বেদনা শেষে, তমশার আঁধার পেরিয়ে জীবনের পুষ্পিত কাননে এমন এক গোলাপ ফুটতে চলেছে, যে নি:স্বার্থ গোলাপ শুধু মানুষ আর মানবতার কথাই বলবে।আওয়ামী লীগের নিষ্পেষিত ঝরে পড়া জনতার কাফেলাকে ফিরিয়ে আনবে হৃত গৌরবের হারানো মঞ্চে।
পথের বেদনার রক্তাত্ব সাঁকো আর অসংখ্য গীরি খাঁদ পেরিয়ে এবারের অমিত সূর্যটা আওয়ামী লীগের মূল শেকড় থেকে উৎসারিত মানবতার এক অনন্য অমলিন গোলাপ হয়ে সত্যিকারের আ.লীগের হারিয়ে যাওয়া জনগোষ্ঠিকে দলটির মূল স্রোতে ফিরিয়ে আনবে।
মুখে সততার বুলী কপচিয়ে স্বার্থের চোরাবালিতে যে গোলাপ ঝরে পড়বে না।রাজনীতিকে আখের গোছানোর হাতিয়ারে পরিনত করবে না যে।সময়ের আবর্জনায় পরিনত হবে যে হৃদয়।ছোট্ট ছোট্ট পদক্ষেপে যে সত্যিকারের সহযোদ্ধা হবে।বাইরে ও পর্দার আড়ালের রুপ যার হবে একই ও অভিন্ন।ক্ষমতাকে যে উপভোগ্য করবে না।অর্থের পাহাড়ের উৎসে যে কখনোই হবে না লীন।নারী, বিলাসী জীবন,সুদৃড় বিলাসী জীবনের মোহে যে কখনোই আকৃষ্ট হয়ে নিজেকে সমর্পণ করবে না।
প্রত্যাশিত এমনি একটি সূর্য, এমনি একটি নির্মোহ গোলাপকে গাজীপুর-৩ আসনের জনমানুষকে উপহার দিতে যাচ্ছে আওয়ামী লীগ দ্বাদশ সংসদ নির্বাচনে।সেই কাঙ্খিত মাহেন্দ্রক্ষণ আর বেশি দুরে নয়।সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অচীরেই জনতার কাফেলায় এসে দাড়াবেন দলটির মূল নির্যাস থেকে উৎসারিত সেই কবি,শ্রীপুরের কূলষিত মাটিতে নতুন একটি কবিতার জন্ম দিতে।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829