গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের লীগের প্রার্থি পরিবর্তনের গুঞ্জণ

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২৩

গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের লীগের প্রার্থি পরিবর্তনের গুঞ্জণ
সদরুল আইনঃ
গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগ তার প্রার্থি পরিবর্তন করছে বলে সমগ্র নির্বাচনী এলাকায় গুঞ্জণ ছড়িয়ে পড়েছে আজ।
বিভিন্ন সূত্র থেকে জানা গেছে,এই আসনে প্রার্থি পরিবর্তন হচ্ছে এমন একটি গুঞ্জণ আজ ভোটার ও সাধারন মানুষের মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।
এখানকার ভোটাররা বলছেন,আমরা জানতে পেরেছি এই আসন থেকে দলটির চুড়ান্ত বিবেচনায় শ্রীপুর আওয়ামীগ প্রতিষ্ঠার অন্যতম পথিকৃত,বিশিষ্ট
শিক্ষানুরাগী,মরহুম মিজানুর রহমান খানের সুযোগ্য উত্তরসূরী সততার অনন্য মহীরুহ আলহাজ্ব এ. কে. এম  সাখাওয়াত হোসেন খান মনোনয়ন পেতে যাচ্ছেন।
এই গুঞ্জণের সূত্র ও সত্যতা জানতে অনেকেই সংবাদ মাধ্যম এবং বিভিন্ন পর্যায়ের নেতাদের দ্বারস্থ হয়ে ঘটনার সত্যতা জানার চেষ্টা করছেন যে যার মত করে।
অনেকেই বলছেন, এমন ঘটনা যদি সত্যি হয় তবে সেটা হবে শেখ হাসিনার বড় ধরনের একটি চমক।কারন হিসেবে তারা বলছেন, মরহুম মিজানুর রহান খান ২০০২ সালে মৃত্যুবরণ করার পর এই পরিবারকে কোন এমপি সেভাবে মূল্যায়ণ করেনি।
যিনি জীবনের ২৬টি বসন্ত আ.লীগের সাধারন সম্পাদক, সভাপতি থেকে নিজেকে উৎসর্গ করে গেছেন দল ও জনমানুষের জন্য তার বা সেই পরিবারের জন্য এখানকার শীর্ষ নেতারা কিছুই করেনি তাদেরকে প্রতিপক্ষ  মনে করেছে সব সময়।
মরহুম মিজানুর রহমান খানের উত্তরসূরী সাখাওয়াত হোসেন খান পিতার জনপ্রতিনিধির আসন ও ভাল একটি পদের জন্য পথে পথে ঘুরেছেন ৩০ টি বছর কিন্তু কেউ ভ্রুক্ষেও করেনি এই পরিবারটির প্রতি।
বরং বারবার  ক্ষমতায় থাকা নেতাদের জঘণ্য প্রতিহিংসার শিকার হয়েছেন মিজানুর রহমান খানের উত্তরসূরীরা।
তারা বলছেন, মিজানুর রহমান খানের আমন্ত্রণে আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অনেকবার এই জনপদে এসেছিলেন রাজনৈতিক কর্মসূচি পালনে।
শুধু তাই নয়,১৯৮৪ সালে শেখ হাসিনা মিজানুর রহমান খানের বাড়িতে অতিথি হয়ে এসেছিলেন।নিজ হাতে গাছ থেকে আমে পেড়ে পর্যন্ত খেয়েছিলেন।
যার ত্যাগে ঘামে আজকের শ্রীপুর আ.লীগ চির বসন্তকে ধারন করে রাজনৈতিক সোনালী সময় অতিক্রম করছে সেই পরিবারকে থাকতে হয়েছে পদহীন,প্রবঞ্চনা আর প্রতিহিংসা বুকে নিয়ে।
সাধারন মানুষ বলছেন, যদি শেখ হাসিনা সত্যিই মিজানুর রহমান খানের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে তার উত্তরসূরী সাখাওয়াত হোসেন খানকে দ্বাদশ সংসদ নির্বাচনে দলিয় মনোনয়ন দিয়ে সম্মানীত করে থাকেন তবে তা হবে ন্যায়সঙ্গত এবং বড় ধরনের চমক।
কারন হিসেবে এখানকার মানুষ বলছেন, নিকট অতীতের নেতৃত্বে যে গলদ রয়েছে, ব্যক্তি স্বার্থ উদ্ধারের যে প্রবণতা রয়েছে অন্তত সাখাওয়াত হোসেন খান এমপি হলে সেই বৃত্ত বা দৃষ্টান্ত থাকবে না।
কারন হিসেবে তারা বলছেন, আদি বনেদী এবং অর্থনৈতিকভাবে সাবলম্বি এই পরিবারটি আর যাই হোক কোন অনৈতিক পথে রাজনৈতিক পদ পদবিকে ব্যবহার করে ব্যক্তি স্বার্থ লুটবে না।
বরং সুদীর্ঘ বছর পর আ.লীগ ফিরে যাবে তার আপন ঠিকানায়, মূল শেকড়ের কাছে,নিজের আপন আঙিনায়।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829