গীতাঞ্জলির আয়োজনে উত্তরায় বর্ষবরণ উৎসব

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

গীতাঞ্জলির আয়োজনে উত্তরায় বর্ষবরণ উৎসব

“এসো হে বৈশাখ এসো এসো”- গানের মূর্ছনায় উত্তরা জনপদে দিনব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক চর্চা কেন্দ্র গীতাঞ্জলি ললিতকলা একাডেমি। সংগীত, নৃত্য, বাদ্য, আবৃত্তি পরিবেশনা ছিল মনমুগ্ধকর। বর্ষবরণের মঞ্চে শুভেচ্ছা জানাতে কবি, লেখক, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক সহ সংস্কৃতিপ্রেমীদের এক মিলনমেলায় পরিণত হয় গীতাঞ্জলি ভবনের সামনে।
ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাড. সাহারা খাতুন এমপি, গীতাঞ্জলির উপদেষ্টা জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম সহ আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
গীতাঞ্জলির শিল্পী ছাড়াও সুরের পাখি, রাগরং, কিশোলয় সংগীত একাডেমি, খেয়া শিল্পকলা একাডেমি, সুরতাল সংগীত একাডেমি, সুর নৃত্য ললিতকলা একাডেমি, নতুন কুড়ি ললিতকলা একাডেমির শিল্পীবৃন্দ তাদের পরিবেশনা তুলে ধরে।
উল্লেখ্য গীতাঞ্জলি ললিতকলা একাডেমি একটি শুদ্ধ সংগীত চর্চা ও বিকাশ কেন্দ্র। গত ১৫ বছর ধরে প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি জাতীয় দিবসের সকল অনুষ্ঠান: মহান বিজয় দিবস, অমর একুশে, মহান স্বাধীনতা দিবস ও পহেলা বৈশাখের আয়োজন করে আসছে। ইতোমধ্যে গীতাঞ্জলি বিশেষ শিশুদের (প্রতিবন্ধী) নিয়ে গান, নাচ ও আর্ট বিভাগ চালু করেছে। পহেলা বৈশাখে বিশেষ শিশুরাও তাদের পরিবেশনা তুলে ধরবে।