গোলাপগঞ্জে ফলিক খানের অর্থায়নে আবারো সরকারি রাস্তা মেরামত

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৭

গোলাপগঞ্জে ফলিক খানের অর্থায়নে আবারো সরকারি রাস্তা মেরামত

সিলেট-গোলাপগঞ্জ থানার পশ্চিম খাগাইল যুব উন্নয়নের উদ্যেগে ও বুধবারীবাজার ইউনিয়নের, লামা চন্দরপুর গ্রামের যুক্তরাষ্ট্র নাগরিক, আওয়ামীলীগ নেতা ও একুশেবাংলা ডটনেটের চেয়ারম্যান- বিশিষ্ট সমাজ সেবী, শিক্ষা ও জন-দরদী ফলিক খান আবারো কটভলিপাড়া-বসন্তপুর সরকারী রাস্তায় বিশাল গর্ত-সম্পন্ন আরেকটি বিপর্যস্ত অংশ তিনির একক অর্থায়নে মেরামত করিয়ে দেন। যার ফলে বৃহত্তর এলাকায় এখন নির্বিঘ্নে যান চলাচল সহ আপামর জনসাধারণ ও স্কুল-কলেজের শত শত ছাত্র-ছাত্রী সহসায় আসা যাওয়া করতে পারবে। অতি ঝুঁকিপূর্ণ সরকারী রাস্তার বিক্ষত ও গহীন গর্তসম্পন্ন রাস্তার বিশেষ অংশটি মেরামত করে জনকল্যানে বা পুরো এলাকাবাসীরর জন্য প্রাণবন্ত চলার উপযোগী করিয়ে দেন।
পশ্চিম খাগাইল যুব-উন্নয়ন পরিষদের নিঃস্বার্থ প্রচেষ্টায় অত্র এলাকার কৃতি-সন্তান, “ফলিক খানের” সাথে তার বাড়িতে গত ২৬ অক্টোবর বৃহস্পতিবার রাতে একটি জরুরী বৈঠকের আয়োজন করা হয়। উক্ত বৈঠকে ফলিক খান রাস্তা মেরামতের জন্য অর্থ বরাদ্দের জোর দাবী করেন।
ফলিক খান বৃহত্তর জনকল্যাণের স্বার্থে পশ্চিম খাগাইল যুব উন্নয়ন পরিষদের দাবীকে স্বাগত জানিয়ে উক্ত ঝুঁকিপূর্ণ সরকারী রাস্তার অংশভাগটি মেরামতের জন্য অর্থবরাদ্দ করবেন বলে তাদের আশ্বস্ত করেন। এতে পরিষদের ৫০/৬০ জন সদস্যরা সাহায্যে পরদিনই ভোরবেলা থেকে শুরু করে তাদের সেচ্ছাশ্রম বা অক্লান্ত পরিশ্রম ও কাজের মধ্য দিয়ে সরকারী রাস্তার বিশাল ভাঙা জায়গাটি অতি দ্রুত ও স্বাভাবিকভাবে মেরামত করতে সক্ষম হয়। রাস্তাটি এখন মেরামতের ফলে শত শত স্কুলের ছাত্র-ছাত্রী, জনসাধারণ ও যানবাহন চলাকরা নির্দ্বিধায় চলাচল করতে আর কোন ঝুঁকির মুখামুখি হতে হবেনা।
এসময় ফলিক খান বলেন,  উক্ত পরিষদের সক্রিয় সেচ্ছাসেবী সদস্যরা, জনস্বার্থের জন্য তাদের আন্তরিক ভাবমূর্তিকে সময়োপযোগী ও প্রশংসনীয় কাজ হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, সুন্দর ও সুশীল সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে এসকল যুবক বা সুর্যসন্তানদের আমাদের সকলের জন্য অনেক প্রয়োজন। এলাকার গন্যমান্য ও সকল বিত্ত্বশালীরা যদি এই প্রজন্মকে সঠিক দিক নির্দেশনা দেন, তাহলে দেশ ও জাতী নিঃসন্দেহে উপকৃত হবে। তিনি সবাইকে সামাজিক ও যে কোন উন্নয়ন কাজে কিছুটা হলেও এগিয়ে আসার জন্য আহবান জানান।
উল্লেখ্য, কিছুদিন পূর্বে, উল্লেখিত পরিষদের উদ্দ্যেগে, বিগত সময়ে ফলিক খানের নিজস্ব অর্থায়নে সরকারী রাস্তার প্রায় ৫০ হাতেরও বেশী আরেকটি ভাঙা জায়গাকে মেরামত করে মানুষ ও যান চলাচলের উপযোগী করিয়ে দেন।

ছড়িয়ে দিন