গ্রামীণফোনের ফ্রি বেসিকস চালুতে ফ্রি ইন্টারনেট ব্যবহার

প্রকাশিত: ৭:৪৯ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০১৬

গ্রামীণফোনের ফ্রি বেসিকস চালুতে ফ্রি ইন্টারনেট ব্যবহার

সিলেট বাংলা নিউজ আইটি ডেস্কঃ ফেসবুকের সঙ্গে যৌথ উদ্যোগে ফেসবুকের ফ্রি বেসিকস সেবা চালু করেছে গ্রামীণফোন। এ অংশীদারিত্বের ফলে অনেক বেশি মানুষ এখন থেকে অনলাইনে আসতে এবং বিনা খরচে বিভিন্ন ধরনের ইন্টারনেট সেবা উপভোগ করতে পারবেন।

মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ না থাকলেও ফেসবুকের ফ্রি বেসিকস সেবার মাধ্যমে মানুষ এখন তাদের মোবাইল ফোনে সংবাদ, চাকরি, স্বাস্থ্য, শিক্ষা ও স্থানীয় তথ্য বিষয়ক ওয়েবসাইটসহ দরকারি অনেক ইন্টারনেট সেবা বিনা মূল্যে ব্যবহার করতে পারবেন।

ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে বাংলাদেশের মানুষের জন্য গ্রামীণফোনের ইজিনেট একটি অগ্রণী ইন্টারনেট সেবা। যারা ইন্টারনেট ব্যবহার করেন না তাদের জন্য ইন্টারনেট সম্পর্কে জানা, ফেসবুক ও উইকিপিডিয়ার মতো ওয়েবসাইটগুলো বিনা খরচে ব্যবহার করা এবং ইন্টারনেট প্যাকেজ কেনার ক্ষেত্রে ইজিনেট গ্রামীণফোনের একটি ওয়ান-স্টপ সল্যুশন।

আগে কখনো ইন্টারনেট ব্যবহার করেনি এমন প্রায় ১৫ লাখ মানুষ ইজিনেটের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করছে।

ফেসবুকের সঙ্গে অংশীদারিত্বের ফলে, গ্রামীণফোনের ইজিনেট ব্যবহারকারীরা ফেসবুকের ফ্রি বেসিকস সুবিধার সবটুকু ব্যবহার করতে পারবেন।

এটা তাদের শুধুমাত্র ইন্টারনেটের সঙ্গেই অভ্যস্তই করে তুলবে না এর পাশাপাশি, বিনা মূল্যে তথ্যের অবাধ উৎসের সঙ্গে তাদেরকে যুক্ত করবে।

এ নিয়ে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, ‘নতুন গ্রাহকদের আকর্ষণীয় ইন্টারনেট কন্টেন্ট দেয়ার মাধ্যমে তাদের ইন্টারনেট ব্যবহারে অভ্যস্ত করে তোলার লক্ষ্যে ফ্রি বেসিকস সেবা ফেসবুকের একটি বৈশ্বিক উদ্যোগ।

গ্রাহকদের ফ্রি বেসিকস সেবা ব্যবহার করার সুযোগ দিতে ফেসবুকের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করতে পেরে গ্রামীণফোন আনন্দিত। কেননা

আমরা বিশ্বাস করি, এ অংশীদারিত্ব ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে ইন্টারনেটের মূল্য ও প্রাসঙ্গিক কন্টেন্টের মতো দু’টি প্রধান বাধা অতিক্রম করে যেতে সহায়তা করবে।

আমাদের দৃঢ় বিশ্বাস, ইন্টারনেটের অফুরন্ত শক্তির মাধ্যমে আমাদের নতুন ইন্টারনেট গ্রাহকদের বিনা খরচে ইন্টারনেটের আকর্ষণীয় কন্টেন্ট উপভোগ করতে এবং পর্যায়ক্রমে ডিজিটাল লাইফস্টাইলে অভ্যস্ত হতে এটা সহায়তা করবে।’

ফেসবুকের এপিএসির হেড অব গ্রোথ পার্টনারশিপ আনা নাইগ্রেন বলেন, ‘লক্ষাধিক মানুষের মধ্যে ইন্টারনেটকে সহজলভ্য করতে গ্রামীণফোনের সঙ্গে ফ্রি বেসিকস সেবা উন্মোচন করা নিয়ে আমরা রোমাঞ্চিত।

বাংলাদেশের সব মানুষকে ইন্টারনেটের সঙ্গে যুক্ত করার ক্ষেত্রে এটা আমাদের অক্লান্ত প্রচেষ্টার ফল। ফ্রি বেসিকস সেবা বাংলাদেশের মানুষের চাকরিসহ নানা ক্ষেত্রে নতুন সম্ভাবনার সুযোগ বৃদ্ধিতে এবং তাদের জীবনের মানোন্নয়নে সহায়তা করবে।’

 

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com