ঘন কুয়াশা, শাহজালালে ফ্লাইট ওঠানামায় ব্যাঘাত

প্রকাশিত: ১১:১১ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৬

ঘন কুয়াশা, শাহজালালে ফ্লাইট ওঠানামায় ব্যাঘাত

এসবিএন ডেস্ক: ঘন কুয়াশায় ছেয়ে আছে ঢাকার আকাশ। ফলে ব্যাঘাত ঘটেছে ফ্লাইট ওঠানামায়। সকাল ৮টায় একাধিক ফ্লাইটকে ঢাকার আকাশে বার বার চক্কর দিয়ে অবতরণে ব্যর্থ হতে দেখা গেছে। টার্কিশ এয়ারওয়েজ ও কাতার এয়ারওয়েজের দুটি ফ্লাইট কলকাতার পথে এগিয়ে যেতে দেখা গেছে। এতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষমাণদের উদ্বেগ বাড়ছে। নির্ধারিত ফ্লাইটগুলোতে যাদের ঢাকায় পৌছানোর কথা তাদের অভ্যর্থনা জানাতে যারা বিমানবন্দরে পৌছেছেন তাদের মধ্যে উদ্বেগ একটু বেশি।

বিমানবন্দর থেকে এমনই একজন জানিয়েছেন, সকাল ৬টায় একটি ফ্লাইট ঢাকায় পৌছার কথা থাকলেও তা এ পর্যন্ত পৌঁছেনি। একই ঘটনা ঘটেছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটের বিষয়েও। এদিকে, বিমানবন্দর থেকে দায়িত্বরতরা জানিয়েছেন, শাহজালালে কুয়াশার কথা বিবেচনায় রেখে সকালের দিকে ফ্লাইট শিডিউল তৈরি করা হয়েছে।
সকাল ৯টার আগে কোনো ফ্লাইট ঢাকা ছাড়ার কথা নয়। তবে দু-একটি ফ্লাইট খুব ভোরে অবতরণের কথা থাকলেও তা অবতরণ করতে পারেনি। অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলোও সকালে তাদের নির্ধারিত যাত্রায় ব্যর্থ হয়। পরে সকাল ৮টার দিকে কট্রোল রুম থেকে সেগুলো সাড়ে ৮টার পর ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয় বলেও জানিয়েছে বিমানবন্দর সূত্র।

ছড়িয়ে দিন