চট্টগ্রামে করোনা পরিস্থিতি নিয়ে মেয়রের সঙ্গে হিন্দু মহাজোটের বৈঠক

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, জুন ২, ২০২০

চট্টগ্রামে করোনা পরিস্থিতি নিয়ে    মেয়রের সঙ্গে হিন্দু মহাজোটের বৈঠক

প্রিন্স গোমেজ

চলমান করোনা পরিস্থিতি ও করোনা মৃতদেহ সৎকার ব্যবস্থাপনা নিয়ে আজ দুপুর দুই টার সময় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার সাথে চট্টগ্রাম সিটি মেয়রের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে করোনা মৃতদেহ সৎকারের ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। হিন্দু মহাজোট মেয়রকে অবহিত করেন যে , চট্টগ্রামে করোনায় মৃত হিন্দু সম্প্রদায়ের সৎকারের জন্য ” করোনা মৃতদেহ সৎকার স্বেচ্ছাসেবক সংঘ” নামে একটি স্বেচ্ছাসেবক টিম কাজ করছে। কিন্তু বর্তমানে চট্টগ্রাম শহরের হিন্দু মৃতদেহ সৎকারে তাদের যথেষ্ট বেগ পেতে হচ্ছে। তাই সেচ্ছাসেবক টিমটি যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে হিন্দু করনা মৃতদেহ সৎকারের কাজটি সম্পন্ন করতে পারে সেজন্য হিন্দু মহাজোটের পক্ষ থেকে সিটি মেয়র কে নিম্নলিখিত দাবিগুলো জানানো হয়।

১) করোনা মৃতদেহ সৎকারে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের জন্য পর্যাপ্ত ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা।

২) করোনা মৃতদেহ সৎকারে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের যাতায়াতের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে গাড়ির ব্যবস্থা করা।

৩) চট্টগ্রামের সকল শ্মশানগুলোর যাতায়াতের অনুপযোগী রাস্তা উপযোগী করে দেওয়া সহ পর্যাপ্ত আলোর ব্যাবস্থা করা।

৪) চট্টগ্রাম শহরের অন্যান্য শ্মশান গুলোতেও রাত বারোটার পর থেকে ভোর চারটা পর্যন্ত যাতে করোনায় মৃত ব্যক্তিকে সৎকার কাজ সম্পন্ন করতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

৫) করোনা মহামারী নিয়ন্ত্রণে একটি সার্বক্ষণিক হটলাইন চালু করা।

৬) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সৎকার কাজে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে স্বেচ্ছাসেবক দলের সমন্বয় সাধন নিশ্চিত করা।

উক্ত বৈঠকে মাননীয় মেয়র আমাদের দাবীর সাথে একমত পোষণ করেন। এবং তিনি সমস্ত দাবি বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন। ‌ তিনি সমস্ত দাবি ছাড়াও করোনা মৃতদেহ সৎকারে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা নিশ্চিতকরণের অঙ্গীকার ব্যক্ত করেন।
তিনি আরও বলেন করোনা মৃতদেহ সৎকার স্বেচ্ছাসেবক সংঘ যেন সরাসরি সিটি মেয়রের সাথে দেখা করে তাদের সমস্যাগুলো তুলে ধরে। যাতে করে মেয়র তাদের সমস্যাগুলো সম্পর্কে অবহিত হন এবং সে সমস্যাগুলো নিরসনে তিনি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পারেন।

উক্ত বৈঠকে হিন্দু মহাজোটের পক্ষ হতে উপস্থিত ছিলেন সুজিত সরকার,সহ-সভাপতি,চট্টগ্রাম জেলা হিন্দু মহাজোট, রিপম দাশ শেখর, সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা হিন্দু মহাজোট, গোপাল দাশ টিপু, সভাপতি, পাথরঘাটা ওয়ার্ড ছাত্রলীগ, রিপন দাশ, সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম জেলা হিন্দু মহাজোট, শ্যামল দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা হিন্দু মহাজোট, পরিতোষ দে বাপ্পী, সহ সভাপতি, চট্টগ্রাম জেলা হিন্দু যুব মহাজোট, রাসেল দাশ, সহ-সভাপতি, চট্টগ্রাম জেলা হিন্দু ছাত্র মহাজোট।

ছড়িয়ে দিন