চবি-তে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৭

চবি-তে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

৬ ডিসেম্বর বুধবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংগঠনের দুই পক্ষের সংঘর্ষের পর বিকেলে কমিটি বিলুপ্তির ঘোষণা আসে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে। ২০১৫ সালের ২০ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের কমিটি ঘোষণা করার পর থেকে নানা বিতর্কে জড়িয়ে পড়ায় কমিটির কার্যক্রম স্থগিত রাখার পর এবার পুরোপুরি বিলুপ্ত করা হয়েছে কমিটি। ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি এবং ফজলে রাব্বি সুজনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল কেন্দ্র থেকে।

কমিটি গঠনের পর থেকে নানা সময়ে বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষে জড়ান নেতারা। সংগঠনের নেতা দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনায় করা হত্যামামলায় আসামিও হন সভাপতি টিপু। ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির সংবাদমাধ্যমকে বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল।’ ছাত্রলীগ সভাপতি সোহাগ বলেন, ‘ভবিষ্যতে নতুন কমিটি দেওয়া হবে, তাই স্থগিত কমিটি বিলুপ্ত করা হয়েছে।’ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী তায়েফের সঙ্গে হিসাব বিজ্ঞান বিভাগের দীন ইসলামের বাক-বিতণ্ডা থেকে শাহ জালাল হলের সামনে দুই পক্ষের হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই মো. আখতারুজ্জামান বলেন, ‘শাহ জালাল হলের সামনে ছাত্রলীগের দুই পক্ষের উত্তেজনায় একজন আহত হয়েছে। এরপর ক্যাম্পাস এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়।’  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী দুইপক্ষের কাছ থেকে দুটি অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন তারা। সংঘর্ষের বিষয়ে ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সভাপতি রেজাউল হক বলেন, ‘ছোটদের মধ্যে ভুল বোঝাবুঝির ঘটনা ঘটেছে। বড়রা বসে তা সমাধান করা হচ্ছে।’

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2022
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031