চলে গেলেন মৌলভীবাজারের সাংবাদিক মতিউর রহমান

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৯

চলে গেলেন মৌলভীবাজারের সাংবাদিক মতিউর রহমান

মৌলভীবাজার প্রতিনিধি :

অবশেষে দীর্ঘ একমাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে  ঢাকা মেডিকেলেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন
মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি সাংবাদিক মাওলানা মতিউর রহমান (৪৭)। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

সোমবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়নের দিশালোক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

পারিবারিক সুত্রে জানা যায়, মৌলভীবাজারে জানাজা শেষে তাকে কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জানা যায়, বিদায়ী বছরের ডিসেম্বরের দিকে সাংবাদিক মতিউর রহমানের ব্রেইন টিউমার ধরা পড়লে উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি করা হয়। 
এর পর দীর্ঘ চিকিৎসা শেষে তার অবস্থার অবনতি হলে গতকাল রাতে তার মৃত্যুর সংবাদ আসে, মুহুর্তেই সোস্যাল মিডিয়ায় মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ে, নেমে আসে বিভিন্ন মহলে শোকের ছায়া।

সদালাপি ও প্রাণখোলা মানুষ হিসেবে মৌলভীবাজারের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের কাছে পরিচিত সাংবাদিক মতিউর রহমান সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নেতৃত্বের মাধ্যমে বেশ সরব ছিলেন । 

মতিউর রহমান মৃত্যুর পূর্ব পর্যন্ত আইন সহায়তা ফাউন্ডেশন (আসুক) সাধারণ সম্পাদক , সুশাষনের জন্য নাগরিক সুজন এর যুগ্ন সাধারণ সম্পাদক, রিপোটার্স ক্লাবের সভাপতি,  দুর্নীতি মুক্ত করণ বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সহ সভপতি ও মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাধারন সম্পাদক হিসাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন।

সাংবাদিক মতিউর রহমানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন মৌলভীবাজার-৩ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য নেছার আহমদ এমপি,   বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৌমিত্র দেব, মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মশাহিদ আহমদ, আইন সহায়তা ফাউন্ডেশন (আসুক) মৌলভীবাজার জেলা সভাপতি আলিম উদ্দিন হালিম ও দৈনিক বাংলা৭১ পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ আব্দুল কাইয়ুম প্রমুখ ।